thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বিএনপি সুপার ফ্লপ

চট্টগ্রামে আ’লীগ ৫, জামায়াত ২ উপজেলায় জয়ী

২০১৪ মার্চ ২৪ ০২:০২:০৮
চট্টগ্রামে আ’লীগ ৫, জামায়াত ২ উপজেলায় জয়ী

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : চট্টগ্রাম উপজেলা নির্বাচনে ৭ উপজেলার মধ্যে একটিতেও জয় পায়নি বিএনপি। তবে জামায়াত দুটি উপজেলায় জয়ী হয়েছে। আর অপর ৫টিতে জয়ী হয়েছে আওয়ামী লীগ।

বাঁশখালী : বাঁশখালীতে চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত প্রার্থী মোহাম্মদ জহিরুল ইসলাম (আনারস) বিজয়ী হয়েছেন। উপজেলার মোট ১১০ কেন্দ্রের মধ্যে জামায়াত সমর্থিত প্রার্থী মাওলানা জহিরুল ইসলাম পেয়েছেন ৬৫ হাজার ৯৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মো. খোরশেদ আলম (দোয়াত-কলম) পেয়েছেন ৫১ হাজার ৬৯০ ভোট।

বোয়ালখালী : বোয়ালখালীতে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. আতাউল হক। বেসরকারি ফলাফলে আতাউল হক ৪৮ হাজার ৯১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বদরুছ মেহের পেয়েছেন ২৬ হাজার ৮৮১ ভোট।

রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. আলী শাহ বিজয়ী হয়েছেন। সর্বমোট ৮৬টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৫টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। একটি কেন্দ্রের ফলাফল স্থগিত রাখা হয়েছে।

ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. আলী শাহ (দোয়াত-কলম) ৫৭ হাজার ২২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি’র বিদ্রোহী প্রার্থী কুতুব উদ্দিন বাহার। তিনি কাপ-পিরিচ প্রতীকে ভোট পেয়েছেন ২৯ হাজার ২৫৭টি।

ফটিকছড়ি : ফটিকছড়ি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী (আনারস) এম. তৌহিদুল আলম বাবু। তিনি পেয়েছেন মোট ৮৯ হাজার ২৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী মোটরসাইকেল প্রতীকে আলহাজ্ব সরোয়ার আলমগীর পেয়েছেন মোট ৩৩ হাজার ২৬৮ ভোট। এ ছাড়া জামায়াত সমর্থিত প্রার্থী (দোয়াত-কলম) মাওলানা হাবিব আহমদ পেয়েছেন ১৩ হাজার ৩৭১ ভোট, বিএনপি থেকে বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী ছালাউদ্দিন পেয়েছেন ৩ হাজার ৯৫৫ ভোট।

আনোয়ারা : আনোয়ারা উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এ তিনটি পদেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তৌহিদুল হক চৌধুরী, ভাইস-চেয়ারম্যান পদে মৃণালকান্তি ধর ও নারী ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী মরিয়ম বেগম ওরফে বদনী জয়ী হয়েছেন।

তৌহিদুল হক চৌধুরী পেয়েছেন ৮৫ হাজার ১৩২ ভোট। বিএনপির প্রার্থী জালাল উদ্দিন আহমেদ পয়েছেন ৪২ হাজার ৬০ ভোট। ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মৃণালকান্তি ধর ৫৫ হাজার ৬৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

রাউজান : চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগ নেতা এহসানুল হায়দার চৌধুরী বাবুল (দোয়াত-কলম) বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। সর্বশেষ প্রাপ্ত ভোটের ফলাফলে তিনি এক লক্ষ আট হাজার একান্ন ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী (আনারস) পেয়েছে মাত্র ১৯ হাজার ৫শ’ ৭৬ ভোট পেয়েছে।

সাতকানিয়া : সাতকানিয়ায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে জামায়াত মনোনীত প্রার্থীগণ বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে জসিম উদ্দিন (মোটরসাইকেল), ভাইস-চেয়ারম্যান পদে আলহাজ্ব মোহাম্মদ ইব্রাহিম চৌধুরী (টিউবওয়েল) ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে অধ্যক্ষ দুরদানা ইয়াছমিন (কলস) বিজয়ী হয়েছেন।

উপজেলার মোট ১১১টি কেন্দ্রের মধ্যে ১টি কেন্দ্রের ফলাফল স্থগিত রয়েছে। বাকি ১১০টি কেন্দ্রে চেয়ারম্যান পদে জামায়াত মনোনীত কারাবন্দি প্রার্থী মোহাম্মদ জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৬ হাজার ৫০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল আবছার চৌধুরী (কাপ-পিরিচ) পেয়েছেন ৪২ হাজার ৪০০ ভোট।

(দ্য রিপোর্ট/কেএইচসি/এপি/এএল/মার্চ ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর