thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ফ্লোর প্রাইসে পুঁজিবাজারে বড় উত্থান

২০২২ জুলাই ৩১ ১৮:৫০:২৩
ফ্লোর প্রাইসে পুঁজিবাজারে বড় উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় ফ্লোর প্রাইস (দরপতনের সর্বনিম্ন সীমা) কার্যকরের প্রথম দিন দেশের উভয় স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় শেয়ারবাজারে সকাল থেকেই সূচকের বড় উত্থান লক্ষ্য করা গেছে এবং লেনদেন শেষ হওয়া পর্যন্ত তা অব্যাহত ছিল।

এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। এদিকে, উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে।

তথ্য মতে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫৩.৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১৩৩.৯৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩১.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৩৯.৪৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৪৮.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৩.৫৭ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৮২টি কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৩৬২টির, কমেছে ৭টির এবং অপরিবর্তিত আছে ১৩টির। এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৬৭ কোটি ৯৫ লাখ টাকা।

অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ২২৭.৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৭৭০.৪৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ৩৭৯.১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৯৭৬.৬৬ পয়েন্টে এবং সিএসআই সূচক ২৪.৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৩২.৫৮ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৮৩টি কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ২৬৩টির, কমেছে ৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর