thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

রংপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ, আটক ৮

২০১৩ নভেম্বর ১২ ১৬:১৫:৩২
রংপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ, আটক ৮

রংপুর সংবাদদাতা : বিভাগীয় শহর রংপুরে ১৮ দলের হরতালের তৃতীয় দিন মঙ্গলবার পক্ষে-বিপক্ষে দফায় দফায় বিক্ষোভ মিছিল হয়েছে। সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত বিক্ষোভ মিছিলের কারণে নগরবাসীর মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। অন্যদিকে, আইন-শৃঙ্খলা বাহিনী রয়েছে সর্বোচ্চ সতর্কাবস্থায়।

নাশকতার অভিযোগে পাঁচ ছাত্রদল নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তাদের আটক করা হয়। এদের মধ্যে ১৪নং ওয়ার্ড ছাত্রদলের আহবায়ক ফরহাদ ও সনির নাম জানা গেছে।

এর আগে, সোমবার রাতে নগরীর কৈলাসরঞ্জন স্কুলের সামনে থেকে পেট্রোলসহ তিন ছাত্রদল নেতাকে আটক করে পুলিশ। তারা হলেন- ১৬ নম্বর ওয়ার্ডের আহবায়ক আতিক, যুগ্ম-আহবায়ক সোলায়মান ও ছাত্রদলকর্মী জনি।

মাহিগঞ্জ-সরেয়াতল আঞ্চলিক মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। সকাল ১০টায় জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মিছিল থেকে জাহাজ কোম্পানি মোড়, পায়রা চত্বর, সুপার মার্কেট মোড়, সিটি বাজার মোড় এলাকায় তিনটি মোটরসাইকেল ও দুটি অটোরিকশা ভাংচুর করে পিকেটাররা। বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কলেজ রোড এলাকা থেকে স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ করে।

অন্যদিকে, হরতালের বিপক্ষে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিয়ার রহমান ও তুষার কান্তি মণ্ডলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর মহানগর ছাত্রলীগের সভাপতি ইউনুছ ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে আরেকটি হরতালবিরোধী মিছিল বের করা হয়।

দুপুর ১টার দিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় থেকে মহিলা দল হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে।

নগরীর আইন-শৃঙ্খলা রক্ষায় বিপুলসংখ্যক র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যরা সতর্কাবস্থায় রয়েছে। শাপলা চত্বর, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, মেডিকেল মোড়, সুপার মার্কেট, পার্ক মোড়, বিশ্ববিদ্যালয় গেট, মডার্ন এলাকায় সার্বক্ষণিক টহল দিচ্ছেন তারা।

নগরীসহ আশপাশের এলাকায় রিকশা, অটোরিকশা ছাড়া কোনো যানবাহন চলাচল করেনি। দোকানপাট বন্ধ আছে। সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক-বীমা খোলা থাকলেও উপস্থিতি কম।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, আটকদের জিজ্ঞাসাবাদ চলছে।

রংপুর সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবীর জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমরা সার্বক্ষণিক প্রস্তুত আছি।

(দিরিপোর্ট২৪/এএস/নভেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর