thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রী 

২০২৩ জানুয়ারি ২৪ ১২:৪৭:০২
একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সরকারের পক্ষ থেকে মানুষকে শুধু জমি এবং ঘর দিলেই হবে না, কর্মসংস্থানের ব্যবস্থার বিষয়েও গুরুত্ব দিতে হবে বলে জেলা প্রশাসকদের (ডিসি) তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘একজন মানুষও গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে গৃহহীন ভূমিহীন ও প্রান্তিক শ্রেণির মানুষকে বেছে বেছে ঘর দেওয়া হবে, জমি দেওয়া হবে। একইসঙ্গে শুধু ঘর-জমি দিলেই হবে না, কর্মসংস্থানের বিষয়েও গুরুত্ব দিতে হবে।’জেলা প্রশাসকদের জনগণের সেবায় আন্তরিকতার সঙ্গে আত্মনিয়োগ করে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এতে কাজ করে শান্তি পাবেন।’প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বিনামূল্যে কোভিডের টিকা দিয়েছি, যা পৃথিবীর অনেক ধনী দেশও দিতে পারেনি।’

মঙ্গলবার তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলের ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা আরো বলেন, ‘আপনাদের দায়িত্ব অনেক। শুধু চাকুরি করা না, জনসেবা দেওয়া। এটা ছিল সংস্থাপন মন্ত্রণালয়। আমি নাম দেই জনপ্রশাসন মন্ত্রণালয়। নামেরও একটা তাছির (প্রভাব) থাকে। আপনাদের যে দায়িত্ব দেওয়া হয়েছে, উপজেলা পর্যায় পর্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করেছেন। দুর্যোগে মানুষের জন্য যে মানুষ, সেটা আপনারা প্রমাণ করেছেন। করোনায় আপনজন পাশে না থাকলেও আপনারা পাশে ছিলেন।’

প্রথম দিন উদ্বোধনের পর বেলা সোয়া ১১টায় শুরু হয়েছেপ্রধানমন্ত্রীর সঙ্গে মুক্ত আলোচনা। এরপর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুপুর আড়াইটা থেকে বিকাল পৌনে ৫টা পর্যন্ত ১৪টি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে ডিসিদের তিনটি কার্য-অধিবেশন অনুষ্ঠিত হবে। প্রথম দিন সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর সঙ্গে নৈশভোজ করবেন জেলা প্রশাসকরা।

সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনা-সামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর