thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

টানা রুশ হামলায় বিপর্যস্ত কিয়েভ

২০২৩ মে ১৮ ১৪:৪৮:২৬
টানা রুশ হামলায় বিপর্যস্ত কিয়েভ

দ্য রিপোর্ট ডেস্ক:আবারও ইউক্রেনের রাজধানী কিভেয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। চলতি মাসে নবমবারের মতো বিমান হামলা চালিয়েছে দেশটি। এতে একজন নিহত ও দুইজন আহত হয়েছে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় কর্মকর্তারা জানান, দক্ষিণ-পশ্চিমে কৃষ্ণ সাগরের বন্দর নগরী ওডেসায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এছাড়া ভিন্নিতসিয়া, খমেলনিটস্কি এবং জাইটোমিরের কেন্দ্রীয় অঞ্চলেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। কিয়েভের সামরিক প্রশাসন জানায়, প্রাথমিক তথ্য থেকে ধারণা করা হচ্ছে সমস্ত আগত ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে। এই মাসে রাশিয়া এই শহরটিতে নবমবারের মতো বিমান হামলা চালিয়েছে। মঙ্গলবার, ইউক্রেন বলেছে যে তারা ছয়টি কিনজাল হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ধ্বংস করে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানায়, কিইভের দারনিত্যা এলাকায় একটি গ্যারেজে আগুন লেগেছিল, তবে কেউ আহত হয়নি। কিয়েভের বেসামরিক সামরিক প্রশাসনের প্রধান বলেন, কাস্পিয়ান সাগরে রাশিয়ার কৌশলগত বোমারু বিমান থেকে একটি ভারী ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। তিনি বলেন, কিয়েভের পূর্বে দেসনিয়ানস্কি জেলার একটি অনাবাসিক ভবনে দ্বিতীয় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, তবে কেউ আহত হয়েছে কিনা সে সম্পর্কে তিনি কিছু জানান নি।

বুধবারে উভয় পক্ষই বেসামরিক এলাকায় গোলাগুলিতে কমপক্ষে আটজন নিহত হয়েছে। খেরসনের কাছে একটি পাঁচ বছরের ছেলেসহ ১৭ জন আহত হয়েছে বলে জানা গেছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর