thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ মে 24, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২০ জিলকদ  1445

এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো: জায়েদা খাতুন

২০২৩ মে ২৫ ১১:৪৬:৪৩
এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো: জায়েদা খাতুন

দ্য রিপোর্ট প্রতিবেদক:গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে টেবিলঘড়ি প্রতীকে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন ভোট দিয়েছেন। এ সময় জায়েদা খাতুন সাংবাদিকদের বলেন, ‘এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো। সুষ্ঠু ভোট হলে, আমি নির্বাচনী ফলাফল যাই হোক তা মেনে নেব।’

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টার পর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। এ সময় গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম তার সঙ্গে ছেলে উপস্থিত ছিলেন।

জায়েদা খাতুনের অভিযোগ, ‘বৃহস্পতিবার সকালে ভোটের শুরুতে বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে বাধা দেওয়া হয়েছিল।’ এ ছাড়া প্রতিটি কেন্দ্রে ইভিএমের ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করে তিনি সঠিক সময়ের মধ্যে নির্বাচন কমিশনের কাছে ভোটগ্রহণের দাবি জানান।

মেয়র পদপ্রার্থীরা হলেন, অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান (আওয়ামী লীগ-নৌকা), এম এম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি-লাঙল), জায়েদা খাতুন (স্বতন্ত্র-টেবিলঘড়ি), আতিকুল ইসলাম (গণফ্রন্ট-মাছ), গাজী আতাউর রহমান (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা), মো. রাজু আহম্মেদ (জাকের পার্টি-গোলাপ ফুল), মো. হারুন-অর-রশীদ (স্বতন্ত্র-ঘোড়া) এবং সরকার শাহনুর ইসলাম (স্বতন্ত্র-হাতি)।

উল্লেখ্য, সিটি করপোরেশনের ৪৮০টি কেন্দ্রে রয়েছে। এ নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে লড়বেন ৩৩৩ জন প্রার্থী। সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর