thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ব্রিটেন নিবাসী এক সফল বাঙ্গালি ফয়েজ উদ্দিন

২০২৩ মে ২৯ ২০:৩৮:৫৮
ব্রিটেন নিবাসী এক সফল বাঙ্গালি ফয়েজ উদ্দিন

দ্য রিপোর্ট ডেস্ক:মোহাম্মদ ফয়েজ উদ্দিন তার পুরো ক্যারিয়ার জুড়ে যুক্তরাজ্যধীন বাংলাদেশি কমিউনিটি নিয়ে কাজ করেছেন। এছাড়াও অনেক নিপীড়িত ও অসচ্ছল কমিউনিটির জন্য তিনি অবদান রাখেন। তিনি ৩৫ বছরের অধ্যাবসায় নিয়ে স্থানীয় সরকারের হয়ে কাজ করেছেন। বিশেষত ব্যাংকিং ক্ষেত্রে তাঁর ভূমিকা ছিল বেশ সক্রিয়।

মূলত জটিল ক্ষেত্রসমূহে তিনি দৃঢ় মধ্যস্ততাপূর্ণ ও কূটনীতিক সামর্থ্যবান ও সমৃদ্ধ। এছাড়া তিনি প্রজেক্ট উন্নয়ন,বাস্তবায়ন এবং বাজেট পরিচালনার ব্যাপারে বিস্তর জ্ঞান ধারণ করেন। পশ্চিম মিডল্যান্ড এর উচ্চ মর্যাদাপূর্ণ ও জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠানসমূহের মধ্যে অন্যতম "বিশপ ভেসেয়স গ্রামার স্কুল" তাঁকে ২০১৬-২০১৮ মেয়াদে গভর্নিং বডির সদস্যপদ প্রদান করে।

২০১৮ সালে "বৈশ্বিক শান্তি ফেডারেশন" তাকে "পিস এম্বাসেডর" হিসেবে নিযুক্ত করে। সম্প্রতি ইন্সটিটিউট অফ ফান্ডরেইসিং তাকে তার অবদানের জন্য স্বীকৃতি দেয়। বহুজাতিক এজেন্সির সাথে যৌথাভাবে কাজ করার সময় তিনি বিভিন্ন স্টেকহোল্ডার,জাতীয় ও স্থানীয় সরবরাহকারী এবং উচ্চ স্থানীয় ব্যক্তিবর্গের সাথে কাজ করেছেন । BCU, Aston University, UOB,The West Midlands Combined Authority,West Midlands Together,The Greater Birmingham Chamber of Commerce এবং The West Midland Lord-Lieutenant Office সহ বিভিন্ন স্থানীয়,জাতীয় এবং আন্তর্জাতিক সংস্থার সাথে শক্তিশালী সম্পর্ক গড়ে তোলেন। বিসিসির একজন "লোকাল অথোরিটি অফিসার" হিসেবে তিনি অসংখ্য প্রজেক্ট পরিচালনা করেন। যেমন: বাংলাদেশী টাস্কফোর্স,বিশ্ব যুব প্রোগ্রাম এবং জাতিগত ক্যাটারিং উন্নয়ন প্রোগ্রাম ও উদ্যোগ ইত্যাদি।

এছাড়া তিনি সরকারি,লাভজনক ও অলাভজনক প্রতিষ্ঠান। যেমন: Birmingham City Council, Advantage West Midlands, Learning Skills Council,Birmingham and Solihull Business Link, South Birmingham ও The University of Alabama তে বিভিন্ন কাজে অংশগ্রহণ করেন। চেয়ারম্যান হিসেবে তিনি ট্রাস্টি বোর্ড এর নেতৃত্ব ও নির্দেশনার দায়িত্ব পালন করেন। তার এ কাজে তিনি নিউ হোপ গ্লোবালের সুশাসন ও কৌশলগত দিকটি নিশ্চিত করেন।

রাণী দ্বিতীয় এলিজাবেথ মোহাম্মদ ফয়েজ উদ্দিনকেগত ২০১৮ শালের ১৪ ফেব্রুয়ারি বাকিংহাম প্যালেসে কমন ওয়েলথ ডায়াসপোরা অনুষ্ঠানে ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানান। পাশাপাশি তিনি কমনওয়েলথভুক্ত বিভিন্ন দেশের হাই কমিশনারদের সাথে মতবিনিময় করেন।

বর্তমানে তিনি নিউ হোপ গ্লোবালের চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন। নিউ হোপ এর চেয়ারম্যান হিসেবে মি:ফয়েজ উদ্দিন সেখানকার চিফ এক্সিকিউটিভ অফিসারবর্গের সাথে সমন্বয় সাধন,স্টাফ সাপোর্ট এবং সংস্থার লক্ষ্য অর্জনে তাদেরকে সহযোগিতা এবং ট্রাস্টি বোর্ড ও স্টাফদের সম্পর্ক গভীরতর করতে কাজ করছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর