thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শ্রীলঙ্কাকে হারালো নিউজিল্যান্ড

২০১৩ নভেম্বর ১৩ ১৩:৩৪:৪৩
শ্রীলঙ্কাকে হারালো নিউজিল্যান্ড

দিরিপোর্ট ডেস্ক: বাংলাদেশের কাছে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়ার পর দ্রুত ধাক্কা সামলে উঠেছে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কা সফরে ঘুরে দাঁড়িয়েছে তারা। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ওয়ানডেতে স্বাগকিতদের বিপক্ষে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪ উইকেটে জিতেছে কিউইরা।

হাম্বানটোটায় প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতে বৃষ্টি হানা দিলেও ম্যাচ বন্ধ হয়নি। ম্যাচ হয়েছে বৃষ্টি আইনে।

দ্বীপ রাষ্ট্র লঙ্কার আকাশে মেঘ থাকলেও ২০.৪ ওভার পর‌্যন্ত প্রকৃতি বাগড়া দেয়নি। এই সময় পর‌্যন্ত আগে ব্যাট করে এক উইকেটে ১১৭ রান তুলে শ্রীলঙ্কা।

তারপরই শুরু হয় বৃষ্টি। পরে বৃষ্টি থামলে আবারও মাঠে নামে লঙ্কানরা। এবার বৃষ্টি আইনে পরবর্তীতে কোনো উইকেট না হারিয়ে ২৩ ওভারে ১৩৮ রান তুলে ইনিংস শেষ করে স্বাগতিকরা।

১৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টম লাথামের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌঁছায় নিউজিল্যান্ড। ৬৮ বলে ৮৬ রান করেন তিনি।

নিউজিল্যান্ডের জয়ে ম্যাচ সেরা লাথাম অবদান রাখলেও মূল কাজটি করেন নাথান ম্যাককুলাম। ২৩ তম ওভারে শেষ ৪ বলে ৩টি ছয় এবং ১ টি চার মেরে ২২ রান তোলেন তিনি। ম্যাককুলম ৩২ এবং লঞ্চি ৪৯ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে কুলাসাকারা ৪ টি এবং সেনানায়কে নেন ২ উইকেট।

এ জয়ে সিরিজে এগিয়ে (১-০) যাওয়ার পাশাপাশি হাঁফ ছেড়ে বেঁচেছে নিউজিল্যান্ড। সম্প্রতি বাংলাদেশ সফরে স্বাগতিকদের কাছে ওয়ানডেতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

১৬ নভেম্বর ডাম্বুলায় হবে তৃতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ১৩৮/১(দিলশান ৫৫, সাঙ্গাকারা ৭১)

নিউজিল্যান্ড: ২০৩/৬(লাথাম ৮৬, রঞ্চি ৪৯, ম্যাককুলাম ৩২; কুলাসাকারা ৪/৩৪)।

ফল: নিউজিল্যান্ড ৪ উইকেটে জয়ী (ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি)

(দিরিপোর্ট/এমআই/সিজি/নভেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর