thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

তারেক খালাস, মামুনের ৭ বছরের জেল

২০১৩ নভেম্বর ১৭ ১২:২৯:৫৪
তারেক খালাস, মামুনের ৭ বছরের জেল

দিরিপোর্ট প্রতিবেদক : অবৈধভাবে অর্থ লেনদেনের (মানি লন্ডারিং) অভিযোগে করা মামলায় খালাস পেলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। একই মামলায় তার বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের ৭ বছরের কারাদণ্ড ও ৪০ কোটি টাকা জরিমানা করেছেন আদালত।

ঢাকার বিশেষ আদালত-৩-এর বিচারক মো. মোতাহার হোসেন রবিবার এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালতপাড়ায় নেওয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। সবাইকে তল্লাশি করে আদালতের ভেতরে ঢুকানো হয়। সকাল ১০টার দিকে পুলিশ গিয়াস উদ্দিন আল মামুনকে আদালতে হাজির করে। আদালতে দুই পক্ষের আইনজীবীদের পাশাপাশি উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মীরাও।

গত ২০০৯ সালরে ২৬ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় আসামিদের বিরুদ্ধে এ মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১০ সালের ৬ জুলাই তারেক রহমান ও মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। ২০১১ সালের ৮ আগস্ট তারেক রহমানকে পলাতক দেখিয়ে অভিযোগ গঠন করা হয়।

উল্লেখ্য, তারেক রহমান বর্তমানে যুক্তরাজ্যে আছেন। চিকিৎসার জন্য ২০০৮ সালে তিনি উচ্চ আদালতের অনুমতি নিয়ে বিদেশে যান। পরে তার জামিন বাতিল করে এই মামলায় আদালতে হাজির হওয়ার জন্য সমন দেওয়া হয়। তিনি না আসায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। পরে পলাতক ঘোষিত হওয়ায় আইন অনুযায়ী তার পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না।

(দিরিপোর্ট/ওএস/এপি/জেএম/নভেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর