thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সন্ধ্যায় ঢাকা আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

২০১৩ নভেম্বর ১৭ ১৩:৩৫:১৭
সন্ধ্যায় ঢাকা আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

দিরিপোর্ট প্রতিবেদক : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ নাজিব আবদুল রাজাক তিনদিনের রাষ্ট্রীয় সফরে রবিবার ঢাকা আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে কলম্বোতে কমনওয়েলথ শীর্ষ সম্মেলন শেষ করে একটি বিশেষ ফ্লাইটে সন্ধ্যায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

এরপর বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা এবং মোটর শোভাযাত্রা সহকারে তাকে হোটেল পর্যন্ত পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

সফরের প্রথম দিনে তার হোটেল স্যুটে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি সৌজন্য সাক্ষাৎ করবেন। পরদিন সোমবার সকালে গাজীপুরে মালয়েশিয়ান কোম্পানি পরিচালিত ‘শেখ ফজিলাতুন্নেসা স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড নার্সিং কলেজ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী যৌথভাবে নবনির্মিত এ হাসপাতালের উদ্বোধন করবেন।

পররাষ্ট্র দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী গাজীপুর থেকে যাবেন তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানে দুই প্রধানমন্ত্রীর একান্ত বৈঠক এবং পরবর্তীতে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সাংস্কৃতিক বিনিময় ও প্রযুক্তি হস্তান্তর বিষয়ক দু’টি পৃথক চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শীর্ষ ও দ্বিপক্ষীয় বৈঠকে ঢাকা ও কুয়ালামপুরের স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি, বিশেষত জনশক্তি রপ্তানি, বাংলাদেশে মালয়েশিয়ার বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক জোরদার করার উপায় নিয়ে আলোচনা হতে পারে।

সোমবার বিকেলে প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

এছাড়া মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে দেশের বেসরকারি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের বৈঠক হতে পারে।

মঙ্গলবার সকালে কুয়ালালামপুরের উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

(দিরিপোর্ট২৪/জেআইএল/এমসি/জেএম/নভেম্বর ১৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর