thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাবির প্রশ্নপত্র ফাঁস: ঢাকা কলেজের কেন্দ্র বাতিল

২০১৩ নভেম্বর ১৮ ০১:৪৭:১২
ঢাবির প্রশ্নপত্র ফাঁস: ঢাকা কলেজের কেন্দ্র বাতিল

দিরিপোর্ট, ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কোনো ভর্তি পরীক্ষায় আগামীতে আর কেন্দ্র হতে পারবে না ঢাকা কলেজ। ঢাবির গত কয়েকটি ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভর্তি পরীক্ষার ক্ষেত্রে ঢাকা কলেজকে কেন্দ্র হিসেবে বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িত থাকায় ঢাকা কলেজ কেন্দ্রকে বাতিল করা হয়েছে। এই কেন্দ্রে গত কয়েকটি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির ঘটনা ঘটেছে। এর সঙ্গে ঢাকা কলেজের শিক্ষক ও ছাত্ররা জড়িত বলে প্রমাণ পাওয়া গেছে। আর কখনো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো পরীক্ষা ঢাকা কলেজে দেওয়া হবে না।’

গত ১ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই ঢাকা কলেজ কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে। সর্বশেষ গত ১৫ নভেম্বর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করে একটি চক্র।

জানা যায়, পরীক্ষকরা প্রশ্নপত্র আনার আগেই ঢাকা কলেজের ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের হাত থেকে প্রশ্নপত্র নিয়ে নেয়। এর মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বেশ কয়েকটি চক্র।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. এ এম আমজাদ আলী বলেন, ‘গত কয়েকটি পরীক্ষায় ঢাকা কলেজ কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেছে। অভিযুক্ত ওই কেন্দ্র বাতিল করা হয়েছে।’ প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের বিচার করা হবে বলেও জানান তিনি।

(দিরিপোর্ট/জেএইস/এসকে/নভেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর