thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

‘রাজনৈতিক সহিংসতায় পিছিয়ে বাংলাদেশের অর্থনীতি’

২০১৩ নভেম্বর ১৯ ১৩:২৮:২৯
‘রাজনৈতিক সহিংসতায় পিছিয়ে বাংলাদেশের অর্থনীতি’

দিরিপোর্ট প্রতিবেদক : রাজনৈতিক সহিংসতার কারণে বাংলাদেশের অর্থনীতি পিছিয়ে গেছে বলে মন্তব্য করেছেন এফবিসিসিআই প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহমেদ।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মঙ্গলবার সকালে স্বাধীনতা ও মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

‘সংকট নিরসন ও রাষ্ট্রীয় স্বার্থে ব্যবসায়ীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি বলেন, ফখরুদ্দিন-মঈনউদ্দিনের সময় ব্যবসায়ীরা অনেক অত্যাচার সহ্য করেছে। এখন আমরা শান্তি চাই। রাজনৈতিক স্বাধীনতা চাই। বাংলাদেশের রাজনীতিতে তৃতীয় শক্তি চাই না।

হরতালের কথা উল্লেখ করে তিনি বলেন, হরতাল গণতান্ত্রিক অধিকার। তাই বলে সহিংসতা সৃষ্টি করা গণতান্ত্রিক অধিকার নয়। আর হরতালের ফলে যে সহিংসতা সৃষ্টি হচ্ছে তা কোনো ব্যবসায়ীদের জন্য নয়, হচ্ছে রাজনীতিবিদদের জন্য।

এরশাদের কথা উল্লেখ করে তিনি বলেন, এরশাদ সাহেব কখন কি বলে তার কোনো ঠিক নেই। তিনি নিজেকে সবচেয়ে বড় রাজনীতিবিদ মনে করেন। বড় রাজনীতিবিদদের যেমন কথার কোনো শেষ থাকে না, এরশাদ সাহেবেরও কথার কোনো শেষ নেই।

এছাড়াও তিনি বলেন, আমরা চাই দুই নেত্রীর মধ্যে সমঝোতা হোক। আর বিশ্বাস করি সর্বদলীয় সরকার গঠনের পরেও সমঝোতা সম্ভব। আর এর জন্য আমরা রাষ্ট্রপতির কাছে যাব।

সংগঠনের ভাইস চেয়ারম্যান নওশের আলীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মানবাধিকারকর্মী আনোয়ার ইসলাম সাগর, গবেষক নিশাত রহমান, এফবিসিসিআই এর সভাপতি আব্দুল হক প্রমুখ।

(দিরিপোর্ট/এমএম/এপি/জেএম/নভেম্বর ১৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর