thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

আরেকটি হেফাজতিকাণ্ড ঘটতে দেওয়া হবে না : সুরঞ্জিত

২০১৩ অক্টোবর ১১ ১৪:৪৪:০১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
আরেকটি হেফাজতিকাণ্ড ঘটতে দেওয়া হবে না : সুরঞ্জিত
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আগামী ২৪ অক্টোবরের পর আরেকটি হেফাজতিকাণ্ডের পুনরাবৃত্তির সুযোগ দেওয়া হবে না বলে বিরোধীদলকে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন মিলনায়তনে শুক্রবার নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, ২৪ অক্টোবরের পর দেশে অরাজকতার চেষ্টা করলে একটি নির্বাচিত সরকার তা চেয়ে চেয়ে দেখবে -এটা ভাবার কোন অবকাশ নেই।

বিরোধীদলের আন্দোলনের হুমকির সমালোচনা করে তিনি বলেন, তারা সংগ্রাম কমিটি গঠন করে মানুষের ভোটের অধিকার কেড়ে নিতে চাচ্ছেন। তিনি (খালেদা জিয়া) সিভিল প্রশাসনকে সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে বিদ্রোহ করতে বলছেন। প্রকৃতপক্ষে জনমনে আতঙ্ক সৃষ্টি করতেই তিনি এ ধরনের বক্তব্য দিচ্ছেন।

আওয়ামী লীগের এ উপদেষ্টা জোর দিয়ে বলেন, ২৪ অক্টোবরের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন, একটি মন্ত্রিসভাও থাকবে। রাষ্ট্রপতি, স্পিকার ও প্রধানমন্ত্রী নিজ নিজ ক্ষমতা ব্যবহার করতে পারবেন। সংবিধান অনুযায়ী আগামী জানুয়ারি পর্যন্ত বর্তমান সংসদ বহাল থাকবে। এ সময়ে রাষ্ট্রপতি চাইলে সংসদ অধিবেশনও ডাকতে পারবেন।

‘আন্দোলন করে সরকার উৎখাত করা হবে’ –বিরোধীদলের নেতার এমন বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত প্রশ্ন রাখেন, সরকার উৎখাত করে কাকে ক্ষমতায় বসাবেন? সেই রূপরেখা কী দিয়েছেন? ১৬ কোটি মানুষের এ দেশ তো আর ভেসে আসেনি। যে কোন মূল্যে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

সংগঠনের সহ-সভাপতি নাজমুল হক নাজিমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, আসাদুজ্জামান দুর্জয়, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

(দিরিপোর্ট২৪/আমান/এমএআর/অক্টোবর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর