thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সচিবালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী

২০১৩ নভেম্বর ২০ ১২:১২:৪৬
সচিবালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী

দিরিপোর্ট প্রতিবেদক : সচিবালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী। মহাজোট সরকারের মন্ত্রিসভার সদস্যদের কে কে নির্বাচনকালীন সরকারে থাকছেন আর নতুন সরকারে কে কোন দফতর পাচ্ছেন- এমন আলোচনার মধ্যেই বুধবার সচিবালয়ে আসছেন শেখ হাসিনা।

সচিবালয়ে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এক নম্বর ভবনের চারপাশে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ভবনের সামনে বসানো হয়েছে আর্চওয়ে। সাধারণত মন্ত্রিসভা বৈঠকের দিন সচিবালয়ে অফিস করে থাকেন প্রধানমন্ত্রী।

মহাজোট সরকারের মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগপত্র গ্রহণ ও সর্বদলীয় সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর বণ্টনের আদেশ জারি হওয়ার কথা ছিল মঙ্গলবার। কিন্তু তা হয়নি।

সোমবার দুপুর পর্যন্ত মহাজোট সরকারের মন্ত্রিসভায় ৩১ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ছিলেন ৭ জন। সোমবার বিকেলে সর্বদলীয় মন্ত্রিসভার নতুন সদস্য হিসেবে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাসদের আরো ৬ মন্ত্রী ও দুইজন প্রতিমন্ত্রী শপথ নেন। শপথ নেওয়া ছয় মন্ত্রীর মধ্যে রয়েছেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, রাশেদ খান মেনন, বেগম রওশন এরশাদ, এবিএম রুহুল আমিন হাওলাদার ও আনিসুল ইসলাম মাহমুদ নিয়োগ পেয়েছেন। প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মুজিবুল হক চুন্নু ও সালমা ইসলাম।

জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মন্ত্রী পদমর্যাদার প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অপরদিকে গত ১১ নভেম্বর মন্ত্রিসভা বৈঠকের আগে মহাজোট সরকারের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেন।

(দিরিপোর্ট২৪/আরএমএম/জেএম/নভেম্বর ২০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর