thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

চট্টগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

২০১৩ অক্টোবর ১২ ১০:৪৪:২৫ ০০০০ 00 ০০ ০০:০০:০০
চট্টগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
চট্টগ্রাম সংবাদদাতা : একদিনের সফরে শনিবার সকালে চট্টগ্রামে পৌঁছেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি চট্টগ্রামের ২৯টি প্রকল্প উদ্বোধন করবেন। যোগ দেবেন চট্টগ্রাম সেনানিবাস আয়োজিত দরবারে।

শনিবার সকাল ৯টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে চট্টগ্রাম ১৮ ইঞ্জিনিয়ার্স প্রশিক্ষণ মাঠে অবতরণ করেন। সেখান থেকে সড়ক পথে বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধনের উদ্দেশে যাত্রা করেন।

বহদ্দারহাট ফ্লাইওভার উদ্বোধনের পর প্রধানমন্ত্রী জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী যে ২৯টি প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এরমধ্যে ১২টি প্রকল্পই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ)।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিডিএ’র বোর্ড সদস্য মফিজুর রহমান দিরিপোর্ট২৪কে জানান, প্রধানমন্ত্রীর সফরসূচিতে জনসভার কোন কর্মসূচি নেই। তবে জমিয়াতুল ফালাহ মাঠে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

তিনি আরো জানান, সেনানিবাসে যোহরের নামাজ ও মধ্যাহ্ন ভোজের পর প্রধানমন্ত্রী বাংলাদেশ মিলিটারি একাডেমির (বিএমএ) উদ্দেশে যাত্রা করবেন। সেখানে বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধনের পর হেলিকপ্টারযোগে পতেঙ্গা যাবেন। দরবারে যোগদানের পর বাংলাদেশ নেভাল একাডেমির হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

যেসব প্রকল্পের উদ্বোধন করা হবে :

অক্সিজেন-কুয়াইশ সড়ক, দেওয়ানহাট ওভারপাস, সল্টগোলা কর্মজীবী মহিলা ডরমেটরি, ঢাকা ট্রাংক রোড (অলংকার থেকে দেওয়ানহাট), আরাকান রোড, হাটহাজারী রোড (অক্সিজেন-অলিখাঁ মসজিদ), পাঠানটুলি রোড, কলেজ রোড (গণি বেকারি-অলিখাঁ মসজিদ), সিডিএ গার্লস স্কুল এন্ড কলেজ, বিপণিবিতান বি-ব্লক (দশম তলা) এবং ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকার শিক্ষা কমপ্লেক্স। পটিয়া পৌরসভা, রাউজান উপজেলায় ২৫ মেগাওয়াট ডুয়েল ফুয়েল বিদ্যুৎপ্লান্ট, রাঙ্গুনিয়া উপজেলায় শেখ রাসেল অ্যাভিয়ারি অ্যান্ড ইকো পার্ক, রাউজানে মহাকবি নবীন চন্দ্র সেন স্মৃতি কমপ্লেক্স, সীতাকুণ্ডের কুমিরা ফেরিঘাটের জেটি, মিরসরাই উপজেলা অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার, পটিয়ায় গোবিন্দরখালী সুপার মার্কেট কাম কমিউনিটি সেন্টার, ফটিকছড়ি উপজেলার ফতেহপুর কমিউনিটি সেন্টার।

এছাড়া নগরীর বিবিরহাটে আধুনিক খাদ্য পরীক্ষাগার, চান্দগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, রিজবিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, বাঁশখালী বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, পটিয়া পৌরসভা বাস টার্মিনাল ও পটিয়া পৌর অডিটরিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এর আগে, গত ৩০ আগস্ট চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুরে জনসভা ও কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন-ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য চট্টগ্রাম এসেছিলেন তিনি।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/জেএম/অক্টোবর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর