thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মুক্তি পাচ্ছে ‘ম্যান্ডেলা : লং ওয়াক টু ফ্রিডম’

২০১৩ নভেম্বর ২৩ ১৯:৩৪:৩৪
মুক্তি পাচ্ছে ‘ম্যান্ডেলা : লং ওয়াক টু ফ্রিডম’

দিরিপোর্টডেস্ক : অবিসংবাদিত নেতা ও দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার আত্মজীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘ম্যান্ডেলা : লং ওয়াক টু ফ্রিডম’ মুক্তি পাচ্ছে ২৮ নভেম্বর ।

এই চলচ্চিত্রে দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপতি নেলসন ম্যান্ডেলার চরিত্রে অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা। আর তাঁর স্ত্রী উইনি ম্যান্ডেলার চরিত্রে রয়েছেন অভিনেত্রী নাওমি হ্যারিস।

১৯৯৪ সালে প্রকাশিত নেলসন ম্যান্ডেলার ‘লং ওয়াক টু ফ্রিডম’ আত্মজীবনী থেকে নেওয়া হয়েছে চলচ্চিত্রের মূল উপপাদ্য বিষয়। উইলিয়াম নিকলসনের চিত্রনাট্যের ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন জাস্টিন চ্যাডউইক।

চলচ্চিত্রটিতে ম্যান্ডেলার স্বপ্ন, বাস্তবতা, সংগ্রাম ও প্রাপ্তির ইতিহাস তুলে ধরা হয়েছে। ছোটবেলা থেকে শুরু করে রাষ্ট্রপতি হওয়ার গল্পই ‘ম্যান্ডেলা: লং ওয়াক টু ফ্রিডম’।

সেপ্টেম্বরে এই চলচ্চিত্রটির প্রথম প্রিমিয়ার হয় টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। সে সময় বেশ সাড়া জাগিয়েছে চলচ্চিত্রটি। অনন্ত সিং প্রযোজিত হলিউডের চলচ্চিত্র ‘ম্যান্ডেলা : লং ওয়াক টু ফ্রিডম’ মুক্তি পেতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকায় ২৮ নভেম্বর।

অবশ্য যুক্তরাষ্ট্রে এটি মুক্তি পাবে ২৯ নভেম্বর।

‘ম্যান্ডেলা : লং ওয়াক টু ফ্রিডম’ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন- রিয়াদ মুসা, টনি জর্জ, জেমি বার্টলেট প্রমুখ।

(দিরিপোর্ট/আইএফ/আইজেকে/নভেম্বর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর