thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

২০১৩ নভেম্বর ২৫ ১৪:৪৬:৫৬
সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

দিরিপোর্ট ডেস্ক: বিশাখাপত্তমে রবিবার দ্বিতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে ২ উইকেটে জিতে সিরিজে (১-১) সমতায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে ব্যাটিং করতে নেমে দলীয় ২১ রানেই রোহিত শর্মাকে হারায় ভারত। ব্যক্তিগত ১২ রানে রামপালের বলে আউট হন তিনি। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ক্রিজে আসেন।

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম উইকেটে যথাক্রমে শেখর ধাওয়ানের সঙ্গে ৪৮, যুবরাজ সিংয়ের সঙ্গে ৬৯ এবং রায়নার সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৯৯ রানে রামপালের বলে ডিপ ফাইন লেগে হোল্ডারের হাতে ধরা পড়েন কোহলি। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে দলীয় সংগ্রহ তার ব্যাটের উপর ভর করেই ২০০ রানে পৌঁছায়।

ধাওয়ান ৩৫, যুবরাজ ২৮ এবং রায়না ২৩ রান করেন।

কোহলির বিদায়ের পর অধিনায়ক ধোনি ক্রিজে এসে অপরাজিত ৪০ বলে ৫১ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন। ৩০০ রানের দিকে এগিয়ে যাচ্ছিল ভারত। কিন্তু ধোনিকে সঙ্গ দেওয়ার মতো কোনো ব্যাটসম্যান না থাকায় ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৮৮ রান তুলে ভারত।

৬০ রানে ৪ উইকেট নেন রামপাল। এছাড়া হোল্ডার, পারমল এবং স্যামি একটি করে উইকেট পান।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৪ রানে কারলেস ও ২৩ রানে স্যামুয়েলসের উইকেট হারায় সফরকারীরা। কিন্তু তৃতীয় উইকেটে কিয়েরন পাওয়েল ও ড্যারেন ব্রাভোর ১০০ রানের জুটিতে ম্যাচে ফেরে সফরকারীরা। পাওয়েল ৫৯ ও ব্রাভো ৫০ রান করেন।

২২ ও ২৬ তম ওভারে দুজনই অশ্বিনের শিকারে পরিণত হন। দলের রান তখন ১৪৭।

পঞ্চম উইকেটে ডিজে ব্রাভো ব্যক্তিগত ১৮ রানে ফিরে গেলে ড্যারেন স্যামি ক্রিজে এসে শিমনের সঙ্গে জুটি গড়েন। ষষ্ট উইকেট জুটিতে তারা ৮২ রান যোগ করেন। ৪৬ তম ওভারে ব্যক্তিগত ৬২ রানে জাদেজার বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন শিমন। স্যামির ব্যাটিং কল্যাণে

২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ।

বিনয়, শামি এবং অশ্বিন ২ টি করে উইকেট নেন।

বুধবার কানপুরে সিরিজের তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২৮৮/৭(কোহলি ৯৯, ধোনি ৫১*, রামপাল ৪/৬০)

ওয়েস্ট ইন্ডিজ: ২৮৯/৮((স্যামি ৬৩* শিমন ৬২, পাওয়েল ৫৯, ব্রাভো ৫০, অশ্বিন ২/৩৭)

ফল: ওইস্ট উন্ডিজ ২ উইকেটে জয়ী

ম্যাচ সেরা : ড্যারেন স্যামি(ওয়েস্ট ইন্ডিজ)

(দিরিপোর্ট/এমআই/সিজি/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর