thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতের প্রতিনিধি দলের সাক্ষাৎ

২০১৩ নভেম্বর ২৫ ১৭:৪০:২৬
ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতের প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢাবি প্রতিবেদক : ভারতের একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেছে।

ভারতের নয়াদিল্লিস্থ জামিয়া মিলিয়া ইসলামিয়ার নর্থ ইস্ট স্টাডিজ অ্যান্ড পলিসি রিসার্চ সেন্টারের প্রকল্প সমন্বয়কারী অধ্যাপক সঞ্জয় হাজারিকার নেতৃত্বে ১০ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল সোমবার উপাচার্যের কার্যালয়ে তার সঙ্গে দেখা করেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পারিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার এবং আঞ্চলিক সহযোগিতা গতিশীল করার ব্যাপারে আলোচনা করেন।

এছাড়া তারা বাংলাদেশ ও ভারতের মধ্যে বেশি হারে ছাত্র-শিক্ষক ও গবেষক বিনিময় এবং বিরাজমান পানি সমস্যা নিরসনে উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বাংলাদেশ-ভারত পানি সমস্যা সংক্রান্ত দিনব্যাপী এক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণের জন্য প্রতিনিধিদলের সদস্যরা বাংলাদেশ সফরে আসেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।

(দিরিপোর্ট/জেএইচ/এনডিএস/নভেম্বর ২৫,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর