thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত, আহত দুই শতাধিক

২০১৩ ডিসেম্বর ০১ ২০:২২:৩৪
কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত, আহত দুই শতাধিক

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লার বুড়িচং রেল লাইনে চট্টগ্রাম-ঢাকাগামী মহানগর গৌধুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়ে দুই শতাধিক যাত্রী আহত হয়েছেন।আহতদের বুডিচং স্বাস্থ্য কমপ্লেক্স, কুমিল্লা মেডিকেলে কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

উপজেলার রাজাপুর ইউনিয়নের সিন্দুরিয়া ব্রিজ এলাকায় রবিবার রাত পৌনে ৮টায় দুর্বৃত্তরা রেল লাইনের ফিসপ্লেট খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটে।এ ঘটনায় চট্টগ্রামের-ঢাকা ও সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এদিকে দায়িত্বে অবহেলার দায়ে লাকসাম জিআরসি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)শহিদুল্লাকে প্রত্যাহার করা হয়েছে।

খবর পেয়ে রেল ও ধর্মমন্ত্রী মুজিবুল হক, কুমিল্লা জেলা প্রশাসক তোফাজ্জেল হোসেন মিয়া ও পুলিশ সুপার টুটুল চক্রবর্তী ঘটনাস্থলে রওয়ানা হয়েছেন।

কুমিল্লা সহকারী রেল স্টেশন মাস্টার শফিকুর রহমান দ্য রিপোর্টকে জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গৌধূলী এক্সপ্রেস ট্রেনটি বুড়িচংয়ের সিন্দুরিয়া ব্রিজ এলাকায় পৌঁছলে ট্রেনটির ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়। এতে অন্তত দুই শতাধিক যাত্রী আহতের খবর পাওয়া গেছে। দুর্বৃত্তরা রেল লাইনের প্রায় ২শ’ ফিসপ্লেট ও ক্লিপ খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

রাতেই আখাউড়া ও লাকসাম জংশন থেকে দুইটি উদ্ধারকারী ট্রেনের জন্য খবর পাঠানো হয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছলে উদ্ধার কাজ চালানো হবে বলে জানান তিনি।

এ দুর্ঘটনার ফলে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া জংশনে আটকা পড়েছে।

(দ্য রিপোর্ট/জেপি/এনডিএস/ডিসেম্বর ০১,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর