thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

নিউ ইয়র্কে ট্রেন লাইনচ্যুত নিহত ৪, আহত ৬৩

২০১৩ ডিসেম্বর ০২ ০০:৪৬:০৪
নিউ ইয়র্কে ট্রেন লাইনচ্যুত নিহত ৪, আহত ৬৩

দ্য রিপোর্ট ডেস্ক: নিউ ইয়র্কে রবিবার একটি ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে চারজন নিহত এবং আরও ৬৩ জন আহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে কর্মকর্তারা জানিয়েছেন, দুঘর্টনার সময় ম্যানহাটনগামী ওই ট্রেনে ১৫০ জন যাত্রী ছিল। খবর রয়টার্সের।

নিউ ইয়র্ক শহর রেলের একজন মুখপাত্র জানিয়েছেন, সকাল ৭টা ২০ মিনিটে এই দুর্ঘটনা ঘটেছে।

দমকল বাহিনীর একজন মুখপাত্র মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, এ ঘটনায় আহতদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া ছয় জন মারাত্মকভাবে আহত হয়েছেন তবে তাদের জীবনের কোন ঝুঁকি নেই। এদিকে অন্য ৪৬ জন সামান্য আহত হয়েছে।

নিউ ইয়র্ক শহরের দমকল বাহিনীর প্রধান স্যালভেটর জোসেফ ক্যাসসানো জানিয়েছেন, এই দুঘর্টনাটি যদি অফিস খোলা থাকার দিনে ঘটত তাহলে মহাবিপর্যয় ঘটত।

লাইনচ্যুত হওয়ার পর ট্রেনটি অন্তত একটি বগি পার্শ্ববর্তী নদীর কিনারে পড়ে থাকতে দেখা গেছে। আর অন্য বগিগুলো রেল লাইনের উল্টো পাশে পড়ে ছিল।

একজন যাত্রী জানিয়েছেন, আমি সামনের বগিতে ছিলাম এবং ট্রেনটি অন্যান্য সময়ের চেয়ে বেশ দ্রুতগতিতে চলছিল। তিনি বলেন, ড্রাইভার বাকগুলোতে খুব দ্রুত চালাচ্ছিল। তার এটা করার দরকার ছিল না কারণ আমরা সময় মতই স্টেশনে পৌছে যেতাম। এবং হঠাৎই আমাদের ট্রেনটি লাইনচ্যুত হয়।

তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে কর্মকর্তারা সেটি তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারে নি।

(দ্য রিপোর্ট/আদসি/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর