thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ইয়েমেনে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১২০

২০১৩ ডিসেম্বর ০২ ১২:০৩:৫৪
ইয়েমেনে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১২০

দ্য রিপোর্ট ডেস্ক : ইয়েমেনের উত্তরাঞ্চলে শিয়া হৌথি ও সুন্নি সালাফিদের মধ্যে সংঘর্ষে ১২০ জনের বেশি লোক মারা গেছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। খবর আলজাজিরার।

সরকারি পর্যবেক্ষক গ্রুপের প্রধান আমিন আল-হেমইয়ারি জানিয়েছে, দামাজ শহরে ১২০ জনের বেশি সালাফি মারা গেছে। এছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছে। তবে হৌথিদের কতজন হতাহত হয়েছে সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেন নি।

সালাফিরা দামাজের একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে বিদেশিসহ শত শত যোদ্ধা জড়ো করছে এমন অভিযোগ তুলে হৌথি অস্ত্রধারীরা হামলা চালায়। তবে সালাফিরা জানিয়েছে, এই বিদেশিরা দার আল-হাদিস অ্যাকাডেমিতে ধর্মীয় শিক্ষা নিতে এসেছে।

এই দুই সম্প্রদায়ের মধ্যে যুদ্ধবিরতিতে কাজ করছে এমন একটি প্রেসিডেন্ট কমিটির প্রধান বলেন, সালাফিদের অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করা হচ্ছে এমন অভিযোগে দুইজন সেনাকে হৌথিরা আটক করেছে। গত কয়েকদিন ধরে ওই এলাকায় হালকা অস্ত্র দিয়ে গোলাগুলির ঘটনা ঘটছে।

তিনি বলেন, দামরাজের এই ঘটনা দুঃখজনক। সেখানকার রাস্তায় মৃতদেহ পড়ে আছে এবং বাসিন্দাদের অপর্যাপ্ত খাবার সরবরাহ রয়েছে।

দক্ষিণাঞ্চলে অস্ত্রধারী এবং আল-কায়েদাকে নিয়ন্ত্রণ করতে ইয়েমেনকে এমনিতেই হিমশিম খেতে হচ্ছে। আর সর্বশেষ এই সংঘর্ষের ঘটনা দেশটিকে নতুন চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে।

(দ্য রিপোর্ট/আদসি/জেএম/ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর