thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

৯ ডিসেম্বর থেকে কম্পিউটার বিজ্ঞান শিক্ষা সপ্তাহ

২০১৩ ডিসেম্বর ০৪ ২০:১০:৫৩
৯ ডিসেম্বর থেকে কম্পিউটার বিজ্ঞান শিক্ষা সপ্তাহ

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বের ১৬০টি দেশের মতো বাংলাদেশেও আয়োজিত হতে যাচ্ছে ‘কম্পিউটার বিজ্ঞান শিক্ষা সপ্তাহ’। বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই বিশেষ শিক্ষা সপ্তাহ ৯ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমন্টে (বিআইটিএম) যৌথভাবে এ আয়োজন করছে।

এই উপলক্ষ্যে প্রোগ্রামিং নিয়ে ‘বেসিস আওয়ার অব কোড’ শীর্ষক একটি পরিচিতি পর্বেরও আয়োজন করা হচ্ছে। এর মূল উদ্দেশ্য হচ্ছে কোডিং সম্পর্কে শিক্ষার্থীদের ভীতি দুর করা। পূর্ব কোন অভিজ্ঞতা ছাড়াই যে কেউ এ আয়োজনে অংশগ্রহণ করতে পারবেন।

মঙ্গলবার সকালে বেসিস সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আয়োজন সম্পর্কে সংবাদিকদের জানান বেসিস সভাপতি শামীম আহসান।

এতে জানানো হয়, আগ্রহী শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা যেকোনো দিন নিজস্ব ক্যাম্পাস অথবা সুবিধাজনক স্থান থেকে নিজেদের মতো করে সপ্তাহব্যাপী এ কর্মসূচিতে অংশ নিতে পারবে। যেসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে এ উদ্যোগ গ্রহণ করা হবে তাদের বেসিস প্রয়োজনীয় সহযোগিতা দেবে। বেসিস ওয়েবসাইটে আওয়ার অব কোডের টিউটোরিয়াল এবং এ সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে। অংশগ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করবেবেসিস।
বাংলাদেশের শিক্ষার্থীদের কম্পিউটার বিজ্ঞান পড়াশোনায় আগ্রহী করা এবং তথ্য প্রযুক্তিকে ভবিষ্যত পেশা হিসেবে নির্বাচনের জন্য বেসিসের এই আয়োজন বলে বেসিস সভাপতি উল্লেখ করেন।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/এমডি/ডিসেম্বর ০৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর