thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে নতুন কর্মসূচি

২০১৩ ডিসেম্বর ০৫ ১৩:০৫:২১
সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে নতুন কর্মসূচি

সিলেট সংবাদদাতা : সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে ‘সচেতন সিলেটবাসী’ নামের সংগঠন নতুন কর্মসূচি ঘোষণা করেছে। ১৫ ডিসেম্বরের মধ্যে পরীক্ষা বাতিল না হলে ১৯ ডিসেম্বর সিলেটে হরতাল ও ২০ ডিসেম্বর শাবিপ্রবি ঘেরাও কর্মসূচি পালন করা হবে।

‘সচেতন সিলেটবাসী’-র মুখপাত্র লে. কর্নেল (অব.) আলি আহমেদ বৃহস্পতিবার দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন শেষে এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে তারা শাবিপ্রবির প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন। এ সময় সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

এর আগে, ১ ডিসেম্বর সচেতন সিলেটবাসী সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে শাবিপ্রবি অভিমুখে পদযাত্রা করে। তবে সেই পদযাত্রায় পুলিশ বাধা দেয়। পরে তারা সমাবেশ করে শাবিপ্রবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এই সময়ের মধ্যে দাবি না মানলে ৫ ডিসেম্বর শাবিপ্রবির প্রধান ফটকের সামনে অবস্থান ধর্মঘটের ডাক দেন তারা।

২৬ নভেম্বর সচেতন সিলেটবাসীর দাবির পরিপ্রেক্ষিতে শাবিপ্রবি ও যবিপ্রবির (যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) সমন্বিত ভর্তি পরীক্ষা স্থগিত করে শাবিপ্রবি প্রশাসন। পরীক্ষা স্থগিত করার সঙ্গে সঙ্গেই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমিন হক পদত্যাগ করেন।

২৭ নভেম্বর শাবিপ্রবির একাডেমিক কাউন্সিলের সভায় ওই সমন্বিত ভর্তি পরীক্ষা হবে বলে ঘোষণা দেওয়া হয়। পরে ড. জাফর ইকবাল ও ড. ইয়াসমিন হক তাদের পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন।

সমন্বিত ভর্তি পরীক্ষা ফের চালুর ঘোষণা দিলে সচেতন সিলেটবাসী সংগঠনের নেতারা আবারও আন্দোলনের ডাক দেন। এ অন্দোলন আজও অব্যাহত আছে।

(দ্য রিপোর্ট/এমজেসি/এমএআর/ডিসেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর