thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মানোয়ারা ট্রান্সপোর্টের বিরুদ্ধে মামলা করবে দুদক

২০১৩ ডিসেম্বর ১০ ২১:১১:৪৭
মানোয়ারা ট্রান্সপোর্টের বিরুদ্ধে মামলা করবে দুদক

দ্য রিপোর্ট প্রতিবেদক :প্রায় ৮৬ লাখ টাকা শুল্ক আত্মসাতের অভিযোগে মেসার্স মনোয়ারা ট্রান্সপোর্ট এজেন্সির মালিকসহ মোট আটজনের বিরুদ্ধে পৃথক চারটি মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে মঙ্গলবার কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলাগুলোর অনুমোদন দেওয়া হয়। শিগগিরই মামলাগুলো দায়ের করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য দ্য রিপোর্টকে জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন-মেসার্স মনোয়ারা ট্রান্সপোর্ট এজেন্সির মালিক জাহাঙ্গীর আলম শাহীন, মেসার্স জেকে এন্টারপ্রাইজের মালিক মিসেস রাজিয়া সুলতানা, আব্দুল্লাহ আল মাসুদ, সান ট্রেডিংয়ের মালিক মো. নুরুল ইসলাম মজুমদার, সেইফ টেলিকম লিমিটেডের এমডি মোহাম্মদ নুরুজ্জামান চৌধুরী, মেসার্স ফাস্ট এয়ার ইন্টারন্যাশনালের মালিক এমএ মান্নান, সুপার সাইন ইন্ড্রাস্ট্রিজের এমডি বিসি দুগার ও মেসার্স হুদা ইন্টারন্যাশনালের মালিক মো. আনিসুর রহমান।

মেসার্স মনোয়ারা ট্রান্সপোর্ট এজেন্সির মালিক জাহাঙ্গীর আলম শাহীন ও আব্দুল্লাহ আল মাসুদ প্রতিটি মামলায় আসামি হিসেবে রয়েছেন।

দুদক সূত্র জানায়, মোট ৮৫ লাখ ৮৬ হাজার ১১১ টাকা শুল্ক ফাঁকি ও আত্মসাতের অভিযোগে মামলাগুলো দায়ের করা হবে। আসামিরা পরস্পর যোগসাজসে অ্যাসেটমেন্ট নোটিশে প্রদর্শিত রাজস্বের বিপরীতে ভুয়া কাগজপত্র ও রিলিজ ওর্ডার দেখিয়ে চট্টগ্রাম কাস্টমস থেকে আমদানি করা বিভিন্ন পণ্য ছাড় করেন। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় মামলাগুলো দায়ের করা হবে।

(দ্য রিপোর্ট/এইচবিএস/এমএইচও/এনডিএস/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর