thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

মধ্যরাতে শাবিতে শিবিরের তাণ্ডব

২০১৩ ডিসেম্বর ১১ ০১:৩২:৩৬
মধ্যরাতে শাবিতে শিবিরের তাণ্ডব

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মধ্যরাতে অবস্থান নিয়ে আতঙ্ক সৃষ্টি করেছে ছাত্রশিবির। মঙ্গলবার রাত ১১টা ১০ মিনিটে ছাত্রশিবির মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এসময় তারা আবাসিক ছাত্রহলের সামনে ৫-৬টি ককটেল বিস্ফোরণ ঘটায়।

তাদের তাণ্ডবে ক্যাম্পাস ও ছাত্রহল পুলিশশূন্য থাকায় শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। হলের গেট বন্ধ থাকায় আতঙ্কিত অনেক শিক্ষার্থী হলের দেওয়াল টপকে নিরাপদ আশ্রয়ে ছোটেন।

রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে একটি মিছিল বের করে শিবির। এসময় তারা অস্ত্রসজ্জিত ছিল। মিছিল থেকে ক্যাম্পাসে চারটি ও শাহপরাণ হলের সামনে গিয়ে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে তারা মিছিল নিয়ে দ্বিতীয় ছাত্রহলের সামনে এসে আরও দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় তারা ওই হলের গেট ধরে ধাক্কাধাক্কি করে। প্রায় আধাঘণ্টা মিছিল ও ককটল বিস্ফোরণ শেষে রাত ১২টার দিকে শিবিরের নেতাকর্মীরা ক্যাম্পাস ত্যাগ করে।

এদিকে, কাদের মোল্লার ফাঁসির রায়কে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন না করায় শিক্ষার্থীরা প্রশাসনের সমালোচনা করছেন। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিমাদ্রী শেখর রায় বলেন, ক্যাম্পাস ও হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে রাত সাড়ে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত হলগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়নি।

তবে সিলেট মেট্রোপলিটনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আয়ূব দ্য রিপোর্টকে বলেন, শাবিপ্রবিতে ছাত্রশিবিরে তাণ্ডবের খবর পেয়ে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় পুলিশের বাড়তি নজরধারী রয়েছে।

এদিকে, কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের খবরে মঙ্গলবার রাত পৌনে ১১টায় নগরীর জেলরোড, ধোপাদিঘীরপাড়, চারাদিঘীরপাড়সহ বিভিন্ন স্থানে কমপক্ষে ২৫টি হাত বোমার বিস্ফোরণ ঘটিয়েছে জামায়াত-শিবিরকর্মীরা। এ সময় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বোমাবাজির ঘটনায় হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।

নগরীতে সন্ধ্যার পর র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবিও টহল দিচ্ছে।

(দ্য রিপোর্ট/এমসি/এমএআর/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর