thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘মহাজোট সবার অংশগ্রহণে নির্বাচন চায়’

২০১৩ অক্টোবর ২৪ ১৯:৫০:৪৪
‘মহাজোট সবার অংশগ্রহণে নির্বাচন চায়’
দি রিপোর্ট২৪ প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের(জাসদ)সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, মহাজোট সবার অংশগ্রহণে নির্বাচন চায়। ঢাকার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বৃহস্পতিবার বিকালে ‘শান্তি, উন্নয়ন ও গণতন্ত্রের অভিযাত্রা’ শীর্ষক গণসংলাপে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া একটি প্রস্তাব দিয়েছেন, কিন্তু এখন যদি বিএনপি আলোচনায় না আসে তাহলে নির্বাচনকালীন সরকার নিয়ে চলমান সমস্যার সমাধান হবে না।

তথ্যমন্ত্রী আরও বলেন, আলোচনা হতে পারে তবে তা হবে সংসদে। আলোচনার টেবিলেই নির্বাচন সংক্রান্ত সকল সমস্যার নিষ্পত্তি হতে পারে। বেগম জিয়া আপনার প্রস্তাব যতই অবাস্তব ও অপ্রাসঙ্গিক হোক না কেন আপনি আলোচনায় উত্থাপন করুন, আমরা আলোচনার মাধ্যমেই এ সমস্যার সমাধান বের করব।

সাগর-রুনী হত্যার বিচার প্রসঙ্গে এক দর্শকের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু বলেন, আমরা আসলেই সাগর-রুনী হত্যাকারীদের গ্রেফতার করতে ব্যর্থ হয়েছি। কিন্তু আমরা আশা ছাড়িনি। যত দ্রুত সম্ভব সাগর-রুনী হত্যার সুষ্ঠু বিচার আমরা করব।

গণমাধ্যমের স্বাধীনতা প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারছে, যা বিগত কোন সরকারের আমলে হয়নি। এ সরকারের আমলে গণমাধ্যমের সংখ্যা ৬১৪টিতে এসে দাঁড়িয়েছে। অথচ যখন আমরা ক্ষমতায় এসেছিলাম তখন গণমাধ্যম ছিল মাত্র ৪০০টি।

এ প্রসঙ্গে জাসদ সভাপতি আরো বলেন, আমার দেশ পত্রিকা বন্ধ করে দেওয়া হয়নি। আমার দেশের যে ছাপাখানা ছিল সেটাকে শুধু তালা মারা হয়েছে। অন্য ছাপাখানা থেকে আমার দেশ ইচ্ছে করলেই আবারো বের করা যাবে। এ ব্যাপারে কোন বাধা নেই। মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে ব্যক্তি হিসেবে। সেজন্য তো আমার দেশ বন্ধ থাকবে না। অন্যদিকে ৫ মে রাতের ঘটনাকে নিয়ে বিভ্রান্তি সৃষ্টির কারণে ইসলামী ও দিগন্ত টেলিভিশন সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

যুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গে অন্য এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার ন্যায়সঙ্গত। এটি আন্তর্জাতিক মান অক্ষুণ্ন রেখেই হচ্ছে। কারণ আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল উন্মুক্ত এবং সকল আসামীদেরকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে।

গণসংলাপে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক মেজবাহ কামাল, ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশর মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, শাহরিয়ার আলম এমপি প্রমুখ।

(দি রিপোর্ট২৪/রিজভী/এইচএস/এমডি/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর