thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সরকারি দপ্তরে দেশীয় পণ্য বাধ্যতামূলক

২০১৩ অক্টোবর ২৪ ২১:১৭:৫৩ ০০০০ 00 ০০ ০০:০০:০০
সরকারি দপ্তরে দেশীয় পণ্য বাধ্যতামূলক
দিরিপোর্ট২৪প্রতিবেদক : দেশীয় শিল্প রক্ষায় সরকারি দপ্তরগুলোর কাজে দেশে উৎপাদিত পণ্যসামগ্রী ব্যবহার বাধ্যতামূলক করতে মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি তোফায়েল আহমেদ। উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী, মুহিবুর রহমান মানিক, মো. মেরাজ উদ্দিন মোল্লা, আনোয়ারুল আশরাফ খান, মো. আলী আজগার, সুলতানা বুলবুল, শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ প্রমুখ। এ ছাড়া বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া।

কমিটির একটি সূত্রে জানা যায়, বৈঠকে বাংলাদেশ কেমিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি), বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি), বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি), বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প করপোরেশন (বিসিক), বিটাক এবং বিএসটিআইর কার্যক্রম নিয়ে পর্যালোচনা করা হয়।

বৈঠকে কৃষকের প্রয়োজন অনুযায়ী সারের চাহিদা মেটাতে বিসিআইসিকে প্রয়োজনে বিদেশ থেকে সার আমদানি বৃদ্ধি করার সুপারিশ করা হয়। এ ছাড়া বিসিআইসি নিয়ন্ত্রিত কলেজগুলোয় দীর্ঘদিন কর্মরত থাকার পরও যেসব অধ্যাপকের পদোন্নতি হয়নি তাদের পদোন্নতির ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে কমিটি।

(দিরিপোর্ট২৪/রাজু/আইজেকে/এমডি/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর