thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ছাত্রদলের নামে ফেসবুকে মিথ্যা অপপ্রচারের নিন্দা

২০১৩ ডিসেম্বর ১৬ ২০:৫৮:২৩
ছাত্রদলের নামে ফেসবুকে মিথ্যা অপপ্রচারের নিন্দা

দ্য রিপোর্ট প্রতিবেদক : সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নামে মিথ্যা অপ্রচারের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে সোমবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির বলেন, বিশ্বে জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে কে বা কারা ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, ছাত্রদল সেন্ট্রাল, ছাত্রদল নিউজ, জেসিডি.বিডি প্রভৃতি নামে আইডি খুলে ক্রমাগতভাবে যে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে আমরা তার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ছাত্রদলের দপ্তর সম্পাদক নাজমুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তারা বলেন, এই সমস্ত আইডি থেকে নানারকম বিভ্রান্তিকর তথ্য দেওয়া হচ্ছে। তারা স্বাধীনতা, বিজয়দিবস, বুদ্ধিজীবী দিবস এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে কটুক্তিমূলক মন্তব্য করছে। এমনকি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারমান তারেক রহমানের রেফারেন্স দিয়ে বিভ্রান্তিকর লেখা প্রচার করছে, যা ছাত্রদলের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করছে।

তারা বলেন, ছাত্রদল একটি ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন। দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রায় এবং ছাত্রসমাজের অধিকার আদায়ের আন্দোলনে এ সংগঠনটির ভূমিকা অপরিসীম। বর্তমান তথ্যপ্রযুক্তির উন্নয়নের যুগেও এই সংগঠনটি নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক ফ্যানপেইজের মাধ্যমে সংগঠনের সাংগঠনিক কর্মকাণ্ড তুলে ধরা হয়, যা ছাত্রদলের দপ্তর পরিচালিত করে। কিন্তু একটি কূচক্রীমহল ছাত্রদলের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ফেসবুকে বিভিন্ন নামে জঘন্য অপপ্রচারে লিপ্ত রয়েছে।

ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছাত্রদলের সকল নেতাকর্মীদেরকে এই সমস্ত ভুয়া আইডির সঙ্গে কোন ধরনের যোগাযোগ না রাখার নির্দেশ দেন।

(দ্য রিপোর্ট/টিএস/জেএম/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর