thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

পুতুল মানব!

২০১৩ ডিসেম্বর ১৮ ২২:২৯:৪৯
পুতুল মানব!

দ্য রিপোর্ট ডেস্ক : আমরা প্রায়ই আক্ষেপের সুরে বলে থাকি- মানুষ খেলনা বা পুতুল নয়। কিন্তু কিছু মানুষ আছেন যারা সবসময় পুতুল সেজে থাকতেই পছন্দ করেন! এমনই একজন লৌরাই লি। তিনি জাপানি ফ্যাশন ও গোলাপি রংয়ের প্রিন্সেস বার্বি স্টাইলের মিশ্রণে নিজেকে পুতুল হিসেবেই তৈরি করেছেন।

২১ বছর বয়সী এই নখ টেকনিশিয়ানকে দেখলে মনে হবে একটি বার্বি ডল। যুক্তরাজ্যের পশ্চিম ইয়র্কশায়ারের ব্রাডফোর্ডের এই তরুণী যেন বিখ্যাত বার্বি ডলেরই জীবন্ত কপি।

শখের বশে পুতুল সেজে থাকলেও এর পেছনে তাকে কিন্তু অনেক সময় ব্যয় করতে হয়। প্রতিদিন তিনি চার ঘণ্টা করে সময় ব্যয় করেন শুধু পুতুল সাজতেই!

পুতুল সাজার চেষ্টা তার আজ থেকে নয়; চার বছর আগে থেকেই তিনি নিজেকে পুতুল বানানো শুরু করেছেন।

যে কেউ ইচ্ছা করলে লিকে ইউটিউবেও দেখতে পারবেন। সেখানে তার প্রায় ছয় হাজার ফলোয়ার আছে। তার দেওয়া এক একটি ভিডিও গড়ে ২০ হাজার বার করে দেখা হয়।

তবে লি কিন্তু একাই পুতুল মানব নন। বিশ্বে আরো পুতুল মানবের খোঁজ পাওয়া যায়। ডেইলি মেইলের সৌজন্যে আরো দু’জন পুতুল মানবের বর্ণণা দেওয়া হলো-

ভ্যালেরিয়া লুকানোভা

ইউক্রেনের এই ২৩ বছর বয়সি তরুণী নিজেকে পুরোপুরি পুতুলই বানিয়ে ফেলেছেন। প্লাস্টিক সার্জারি করে মানুষ থেকে পুতুল বনে গেছেন তিনি। তাকে সরাসরি দেখে পুতুল ভেবে ভিমরি খান অনেকেই।

লুকানোভাকে নিয়ে ইউক্রেনে একটি ডকুমেন্টারিও তৈরি হয়েছে। তার ফেসবুক পেজও রয়েছে। ফেসবুকে তার ভক্ত সংখ্যা কত জানেন? ৮ লাখ ৭৬ হাজার!

জাস্টিন জেডিকা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের অধিবাসী ৩২ বছর বয়সি জেডিকা আগের পুতুল মানবদের চেয়ে একটু আলাদা। তিনিই এ তালিকায় একমাত্র পুরুষ।

পুতুল হতে কী করেনেনি তিনি! কসমেটিক সার্জারিতে ১২৫ ধরনের কার্যপ্রণালী ব্যবহার করেছেন। উদ্দেশ্য একটাই- পারফেক্ট পুতুল হওয়া!

পুতুল সাজতে গিয়ে এক লাখ ৫৮ হাজার ইউএস ডলার ব্যয় করেছেন শুধু কসমেটিক সার্জারির পেছনেই! তাকে নিউ ইয়র্কের টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানেও দেখা গেছে।

(দ্য রিপোর্ট/এসকে/ডিসেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর