thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

লিনুর জীবনের প্রথম পুরস্কার বিএসপিএ

২০১৩ ডিসেম্বর ২১ ১৬:২৪:২৮
লিনুর জীবনের প্রথম পুরস্কার বিএসপিএ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘আমার জীবনের প্রথম পুরস্কার ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ)। একজন খেলোয়াড়ের জন্য এটা বড় প্রাপ্তি। বিএসপিএ যোগ্য মানুষকে সম্মাননা দিয়ে থাকে। এ ধারাবাহিকতা ভবিষ্যতেও তারা ধরে রাখবে বলে আমার বিশ্বাস।’ শনিবার বিএসপিএ ও ওয়ালটনের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কথাগুলো বলেছেন টেবিল টেনিসের রানী এবং ওয়ালটনের বিশেষ দূত জোবেরা রহমান লিনু।

বিএসপিএ-ওয়ালটন বর্ষসেরা পুরস্কার ‘২০১১-১২’ আগামী ১১ জানুয়ারি শনিবার বিকেল ৩টায় জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপলক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সম্মেলন কক্ষে টাইটেল স্পন্সর ওয়ালটন ও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন বিএসপিএর সভাপতি মোহাম্মদ হাসান উল্লাহ খান রানা, সাধারণ সম্পাদক মোস্তফা মামুন ও ওয়ালটনের অতিরিক্ত পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

এবারের বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৮ জন ক্রীড়াবিদ, পৃষ্ঠপোষক ও সংগঠকের হাতে সম্মাননা তুলে দেবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি ১৯৬২ সালে গঠিত হওয়ার পর থেকে দেশের ক্রীড়াবিদদের কৃতিত্বের জন্য প্রতিবছর সম্মাননা দিয়ে আসছে। বিএসপিএর এই সম্মাননা খেলোয়াড়দের জন্য অনেক বড় স্বীকৃতিই নয়; অহংকারও।

২০১১ সালের বর্ষসেরা পুরস্কারের জন্য যারা মনোনীত হয়েছেন : এসএ মহসিন ট্রফি (বর্ষসেরা ক্রীড়াবিদ) সিদ্দিকুর রহমান (গলফ), মামুনুল ইসলাম (ফুটবল), সাকিব আল হাসান (ক্রিকেট), সালমা খাতুন (মহিলা ক্রিকেট), সাইক সিজার (জিমন্যাস্টিক), আ হ ম মোস্তাফা কামাল (সংগঠক), ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (পৃষ্ঠপোষক), বর্ষসেরা উদীয়মান ক্রীড়াবিদ (দাবা) ফাহাদ রহমান, বিশেষ সম্মাননা (অ্যাথলেট) সাইদুর রব।

২০১২ সালের বর্ষসেরা পুরস্কারের জন্য যারা মনোনীত হয়েছেন : এসএ মহসিন ট্রফি (বর্ষসেরা ক্রীড়াবিদ), তামিম ইকবাল (ক্রিকেট), মামুনুর রহমান চয়ন (হকি), মুশফিকুর রহিম (ক্রিকেট), এনামুল হোসেন রাজীব (দাবা), মাহবুব হারুন (কোচ হকি), সোহাগ গাজী (বর্ষসেরা উদীয়মান ক্রীড়াবিদ, ক্রিকেট), লুৎফর রহমান বাদল (সংগঠক), ওয়ালটন (পৃষ্ঠপোষক), রিয়াজ উদ্দিন আল মামুন (বিশেষ সম্মাননা)।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/রাসেল/ডিসেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর