thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ভাংচুর বিস্ফোরণ আগুন ধাওয়া-পাল্টা ধাওয়ার ঢাকা

২০১৩ অক্টোবর ২৬ ১৬:২৮:৫৭ ০০০০ 00 ০০ ০০:০০:০০
ভাংচুর বিস্ফোরণ আগুন ধাওয়া-পাল্টা ধাওয়ার ঢাকা
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজধানীতে শনিবার সকাল থেকে অজ্ঞাত দুর্বৃত্তরা বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর ও ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। অন্যদিকে, রাজধানীর নিরাপত্তা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতাও লক্ষ্য করা গেছে। এসব ঘটনায় পুলিশ কয়েকজনকে আটক করেছে।

এছাড়া, ১৮ দলীয় জোটের ডাকা তিনদিনের হরতালকে সামনে রেখে জামায়াত-শিবির তাদের শক্তি প্রদর্শন অব্যাহত রেখেছে। বিভিন্ন স্থানে ঝটিকা মিছিলের পাশাপাশি র‌্যাব-পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে তারা।

দিরিপোর্ট২৪ প্রতিবেদকদের দেওয়া তথ্যে জানা যায়, রাজধানীর কাকরাইল, পল্টন, নয়াপল্টন, বিজয়নগর, কলাবাগান, গুলশান, কোতয়ালী, দয়াগঞ্জ, বাসাবো, ফকিরাপুল, মতিঝিল ও খিলগাঁও এলাকায় সহিংস ঘটনা ঘটেছে। এসব ঘটনায় আটজনকে আটক করেছে পুলিশ। আহত হয়েছেন অন্তত পাঁচজন।

কাকরাইলে ধাওয়া-পাল্টা ধাওয়া :

কাকরাইলের বিজয়নগরে শনিবার দুপুর দেড়টা থেকে পৌনে দুইটা পর্যন্ত শিবিরকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে পুলিশের। এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টায় বিজয়নগরে ঝটিকা মিছিল বের করে শিবিরকর্মীরা। পুলিশ এতে বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

পল্টন মডেল থানার উপ-পরিদর্শক ফৌজিয়া বলেন, নাশকতার জন্য শিবির মিছিল করলে তাদের বাধা দেয় পুলিশ। পরে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

পল্টনে ককটেল বিস্ফোরণ :

পুরানা পল্টনের প্রিতম হোটেলের সামনে শনিবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ ঘটনায় কেউ আহত হননি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মোটরসাইকেলে করে দুই ব্যক্তি পরপর দুটি ককটেল ফাটিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

কলাবাগানে গাড়িতে আগুন :

কলাবাগান ওভারব্রিজের নিচে দুপুর ১টা ৩৫ মিনিটে চলন্ত একটি প্রাইভেট কারে আগুন দেয় দুর্বৃত্তরা। কলাবাগান থানার ডিউটি অফিসার এসআই দেবরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে জানান, মোটরসাইকেলে আসা দুই যুবক চলন্ত প্রাইভেট কারটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে গাড়ির সামনের অংশ পুড়ে যায়। পরে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। এ ঘটনায় কেউ হতাহত হননি।

গুলশান ডিসিসি মার্কেটে ককটেল বিস্ফোরণ :

গুলশানের ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) মার্কেটের সামনে দুপুর ১টায় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেল করে আসা দুর্বৃত্ত ককটেল দুটির বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কোতয়ালীতে আটক২ :

কোতোয়ালীর মহানগর মুখ্য হাকিমের আদালত (সিএমএম) সংলগ্ন রাস্তা থেকে দুপুর ১টায় দুজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- সৌরভ ও সুদীপ।

থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোসলেউদ্দীন জানান, গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেওয়া হতে পারে।

বাসাবোয় শিবিরের মিছিল, ককটেল বিস্ফোরণ, আটক :

পূর্ব বাসোবো এলাকার কদমতলী ব্রিজের কাছে দুপুর ২টা ১৫ মিনিটে ঝটিকা মিছিল বের করে শিবিরকর্মীরা। এ সময় তারা তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

শাজাহানপুর থানা পুলিশ পরে সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করে থানায় নিয়ে আসে।

ফকিরাপুলে ককটেল বিস্ফোরণ, আটক১ :

ফকিরাপুল পানির ট্যাংকির উত্তর পাশে শনিবার দুপুরে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে চারটি ককটেলসহ এক যুবককে আটক করে।

আটক যুবকের নাম সাবের। তিনি জানান, দেশের বাড়ি গাইবান্ধা থেকে শনিবার সকালে তিনি ঢাকায় আসেন। ফকিরাপুলের একটি ট্রাভেল এজেন্সিতে দুবাই যাওয়ার বিষয়ে কথা বলতে এলে পুলিশ তাকে আটক করে।

পল্টন মডেল থানা পুলিশ জানায়, সাবেরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

মতিঝিলে ককটেলসহ আটক ৩ :

মতিঝিল থানা পুলিশ অভিযান চালিয়ে তিনটি ককটেলসহ তিন ব্যক্তিকে আটক করেছে। বিকেল ৫টা ১০ মিনিটে নটরডেম কলেজের সামনে থেকে তাদের আটক করা হয়।

মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) রোকন ইসলাম দিরিপোর্ট২৪কে জানান, নাশকতার উদ্দেশ্যে তারা ককটেল বহন করছিল। সন্ধ্যায় মামলা হবে।

বিজয়নগরে ককটেল বিস্ফোরণ :

বিজয়নগরের হোটেল সেভেনটি ওয়ানের ছাদ থেকে বিকেল ৪টা ৪০ মিনিটে পুলিশকে লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় কেউ আহত হননি।

প্রত্যক্ষদর্শী কনস্টেবল হারুন জানান, এ ঘটনার পর সেখানে তল্লাশি চালিয়ে কাউকে পাওয়া যায়নি।

খিলগাঁও ফ্লাইওভারে গাড়িতে আগুন :

খিলগাঁও ফ্লাইওভারের উপরে বিকেল ৫টা ৪০ মিনিটে একটি প্রাইভেট কারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

নয়াপল্টনে র‌্যাবের গাড়ি লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ :

নয়াপল্টনের পলওয়েল মার্কেটের সামনে সন্ধ্যা ৬টায় র‌্যাবের গাড়ি লক্ষ্য করে ককটেল বিস্পোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এক পথচারী আহত হন। তাকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নেওয়া হয়েছে।

দয়াগঞ্জে আওয়ামী লীগ কার্যালয়ে আগুন :

যাত্রাবাড়ীর দয়াগঞ্জে সন্ধ্যা ৬টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দিয়েছে জামায়াত-শিবিরকর্মীরা। এ সময় তারা ককটেলও বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় আহত হয়েছেন তিনজন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

বাসাবোয় সিএনজিতে আগুন :

বাসাবোর ইত্যাদি মাঠের পাশে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে দাঁড়িয়ে থাকা একটি সিএনজিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সিএনজি চালক মারাত্মক আহত হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমাদের সময়’ অফিসের সামনে ট্রাকে আগুন :

তেজগাঁওয়ে ‘আমাদের সময়’ অফিসের সামনে থেকে একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সন্ধ্যা সোয়া ৬টায় ঘটনাটি ঘটে। হতাহতের কোন খবর এখনো পাওয়া যায়নি।

(দিরিপোর্ট২৪/এস/ডি/এএস/আইজেকে/এফএস/এইচএস/এমএআর/এমডি/অক্টোবার ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর