thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বিজয় দিবস টোয়েন্টি২০ শুরু রবিবার

২০১৩ ডিসেম্বর ২১ ১৮:২১:১৬
বিজয় দিবস টোয়েন্টি২০ শুরু রবিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিজয় দিবস টোয়েন্টি২০ টুর্নামেন্ট রবিবার থেকে মাঠে গড়াচ্ছে। উদ্বোধনী ম্যাচে দুপুর ১টায় সিলেট বিভাগীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে মুশফিকুর রহিমের আবাহনী লাল ও তামিম ইকবালের ইউসিবি সবুজ দল। পরের ম্যাচে বিকেল ৫টায় মাশরাফি বিন মর্তুজার মোহামেডান হলুদ খেলবে সাকিব আল হাসানের প্রাইম ব্যাংক নীল দলের বিপক্ষে।

টুর্নামেন্টে খেলতে ৪ দলের ক্রিকেটাররা এরইমধ্যে পৌঁছে গেছেন সিলেটের রোজ ভিউ হোটেলে।যদিও ম্যাচের আগেরদিন অনুশীলন করেননি কোনো ক্রিকেটার।

এবারই প্রথম কোনো টুর্নামেন্টে অংশ নিতে এতো ক্রিকেটার গিয়েছেন সিলেটে! ৫৪ ক্রিকেটারের মধ্যে রয়েছেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, জুনায়েদ, জহুরুল, মমিনুল, ইলিয়াস সানি, এনামুল হক বিজয়, সোহাগ গাজী, রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব, মাহমুদউল্লাহ ও জিয়াউর রহমান।

সাকিব-তামিমদের পেয়ে খুশি স্থানীয় সংগঠকরাও। এ ব্যাপারে বিসিবি পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ‘অসাধারণ লাগছে। একসঙ্গে এতো ক্রিকেটার এখন সিলেটে। সত্যি, ভাষায় যা প্রকাশ করতে পারবো না। টোয়েন্টি২০ বিশ্বকাপের জন্য সিলেট বিভাগীয় স্টেডিয়াম সংস্কারের পর প্রথম কোনো টুর্নামেন্ট হবে এই ভেন্যুতে।’

নাদেল আরও বলেছেন, ‘আশা করছি টুর্নামেন্ট সফল হবে। এই টুর্নামেন্ট আমাদের জন্য প্রয়োজন ছিল। দেশে যে অবস্থা চলছে তাতে এ টুর্নামেন্টের মাধ্যমে বিশ্ববাসীকে ইতিবাচক বার্তা দিতে পারবো আমরা। সামনে শ্রীলঙ্কা আসবে। এর পর হবে এশিয়া কাপ ও টোয়েন্টি২০ বিশ্বকাপ। আসরগুলোতে অংশ নিতে বিদেশি দল ও ক্রিকেটাররা যেন কোনোভাবে শঙ্কিত না হন, এজন্য টুর্নামেন্ট সফল করতেই হবে। বিসিবি সিলেটে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়ায় তাদের ধন্যবাদ।’

২০০৭ সালে সিলেট বিভাগীয় স্টেডিয়াম ক্রিকেটের জন্য বরাদ্দ হওয়ার পর এই ভেন্যুতে খেলেছে ইংল্যান্ড লায়ন্স, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল, নেপাল অনূর্ধ্ব-১৯ দল ও ভারতের পশ্চিমবঙ্গ দল। খেলা হয়েছে মেয়েদের ক্রিকেট টুর্নামেন্টও। আর নিয়মিতই হচ্ছে জাতীয় লিগের ম্যাচ। তবে টোয়েন্টি২০ বিশ্বকাপের জন্য এই স্টেডিয়াম নির্ধারণ হওয়ার পর এবারই হচ্ছে কোনো টুর্নামেন্ট।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/নূরুল/ডিসেম্বর ২১,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর