thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ঊষার বিদায়, ফাইনালে আবাহনী-সেনা

২০১৩ ডিসেম্বর ২১ ১৮:৫৮:৫৫
ঊষার বিদায়, ফাইনালে আবাহনী-সেনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঘরোয়া হকির অন্যতম শক্তিশালী দল ঊষা ক্রীড়া চক্র পাত্তাই পায়নি বাংলাদেশ সেনাবাহিনীর সামনে। শনিবার বিজয় দিবস হকির সেমিফাইনালে ফেভারিটদের ৫-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে সার্ভিসেস দলটি। অপর সেমিফাইনালে আজাদ স্পোর্টিং ক্লাবকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে সেনার সঙ্গী হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। গত আসরের ফাইনালেও খেলেছে ২টি দল।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সেনাবাহিনীর বিপক্ষে প্রথম গোল পেয়েছিল ঊষা। ৮ মিনিটে পরিকল্পিত আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রুবেল হোসেন। ১৯ মিনিটে আবদুল মালেকের গোলে সমতায় ফিরেছে সেনাবাহিনী।

২২ মিনিটে রিপন কুমার মোহন্তের গোলে এগিয়ে যায় সেনা। ৩১ মিনিটে সাগর গোল করলে ৩-১ এগিয়ে থেকে বিরতিতে যায় সেনাবাহিনী। ৪৩ মিনিটে আবদুল মালেক এবং ৪৬ মিনিটে মিলন হোসেন গোল করলে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে (৫-১)। ৬১ মিনিটে রুবেল হোসেন আরও একটি গোল পরিশোধ করেছেন (২-৫)।

এদিকে অপর সেমিফাইনালে আজাদের বিপক্ষে চড়াও হয়ে খেলা শুরু করেছিল আবাহনীর খেলোয়াড়রা। ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আবাহনীর হয়ে প্রথম গোল করেছেন শেখ মোহাম্মদ নান্নু। ১৩ মিনিটে হাসান যুবায়ের নিলয় ও ২৯ মিনিটে আশরাফুল ইসলাম গোল করলে ৩-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী।

দ্বিতীয়ার্ধে শেখ মোহাম্মদ নান্নু দলের পক্ষে চতুর্থ ও ব্যক্তিগত দ্বিতীয় গোল করেছেন। ৫৮ মিনিটে দ্বীন ইসলাম এবং ৬০ মিনিটে আজাদের পরাজয়ের কফিনের শেষ পেরেকটি ঠুকেছেন নাঈম উদ্দিন।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/ডিসেম্বর ২১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর