thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

চার দশক পর দেখা

২০১৩ ডিসেম্বর ২২ ২০:০০:১১
চার দশক পর দেখা

দ্য রিপোর্ট ডেস্ক : বিখ্যাত সান্টানা ব্যান্ডদলের ড্রামবাদক ছিলেন মার্কাস ম্যালোনে। একটা সময় ছিল যখন ব্যান্ডদলটির প্রতিষ্ঠাতা কার্লোস সান্টানা ও মার্কাস ম্যালোনে মিলে দর্শক মাতাতেন। কিন্তু এক ঘটনায় ম্যালোনে কারাগারে যাওয়ার পর দীর্ঘ চল্লিশ বছর এই দুই সহকর্মীর মধ্যে কোনো যোগাযোগ ছিল না।

হঠাৎ করেই আবার দেখা হলো দুই সহকর্মীর। আর ক্রোন৪ নামের একটি টেলিভিশন চ্যানেলের কারণেই এটা সম্ভব হয়েছে। ওই চ্যানেলের রিপোর্টার স্ট্যানলি রবার্টস ‘পিপল বিহেভিং ব্যাডলি’ নামের একটি অনুষ্ঠানের এক পর্বে রাস্তার পাশে অবৈধ ময়লা ফেলার জায়গা নিয়ে প্রতিবেদনের সময় ম্যালোনেকে খুঁজে পায়।

‘মার্কাস দ্য ম্যাগনিফিসেন্ট’ খ্যাত ম্যালোনে ১৯৬৮ সাল পর্যন্ত সান্টানা ব্লুস ব্যান্ডদলের সদস্য ছিলেন। কিন্তু চল্লিশ বছর আগে একটি অপরাধে অভিযুক্ত হয়ে সান কুয়েনটিন কারাগারে যেতে হয় ম্যালোনেকে। আর তখন থেকে দুই সহকর্মীর মধ্যে কোনো যোগাযোগ ছিল না।

কিন্তু সান্টানা চল্লিশ বছর পর তার ‘হারিয়ে যাওয়া’ সহকর্মী ম্যালোনেকে ঠিকই খুঁজে পেলেন। তবে ম্যালোনে যেন সেই ম্যালোনে নেই। কারণ, এই দীর্ঘ চল্লিশ বছরে সান্টানা ও তার ব্যান্ডদল যখন আকাশচুম্বী জনপ্রিয়তা লাভ করেছে। এমনকি ১৯৯৮ সালে সান্টানা (ম্যালোনেবিহীন) রক অ্যান্ড রোল হল অব ফেমে স্থান করে নেয়। আর এর বিপরীতে কারাগার থেকে ছাড়া পাওয়ার পর ম্যালোনে কোন কাজ খুঁজে পেতে ব্যর্থ হন। এর ফলে গৃহহীন হিসেবে এক সময় তার স্থান হয় রাস্তায়।

তবে সান্টানা কিন্তু তার পুরনো সহকর্মীকে ভুলে যাননি। ক্রোন৪ চ্যানেলে ওই প্রতিবেদন প্রচারিত হওয়ার পর সান্টানা ঠিকই তার পুরোনো সহকর্মীর খোঁজে ক্যালির্ফোনিয়া অঙ্গরাজ্যের ওকল্যান্ডে চলে আসেন। কিন্তু ম্যালোনেকে খুঁজে পেতে ব্যর্থ হন সান্টানা। তখন সান্টানা তার ম্যানেজারের মাধ্যমে রিপোর্টার স্ট্যানলি রবার্টসের সঙ্গে যোগাযোগ করেন। আর এক সময় সত্যি সত্যি দেখা হয়ে যায় দুই বন্ধুর।

চল্লিশ বছর পর দু’জনের দেখা হওয়ার সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এ সময় ম্যালোনে তার পুরোনো সহকর্মীকে জড়িয়ে ধরেন। তিনি সান্টানাকে উদ্দেশ্য করে বলেন, ‘তুমি জানো না, তোমার সঙ্গে যাতে দেখা হয় সেজন্য আমি কত প্রার্থনা করেছি।’

(দ্য রিপোর্ট/আদসি/এসকে/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর