thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ হরতালমুক্ত

২০১৩ অক্টোবর ২৭ ০৯:০২:৫৯ ০০০০ 00 ০০ ০০:০০:০০
বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ হরতালমুক্ত

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : হরতালের আওতামুক্ত থাকবে ২৯ অক্টোবর অনুষ্ঠেয় বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ। এছাড়া জরুরি সেবাকাজে নিয়োজিত পরিবহন, হাজিদের বহনকারী যানবাহনও আওতামুক্ত থাকবে হরতালের।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার রাত সাড়ে ৯টায় সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ একথা বলেন।


সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ওডিআই ম্যাচের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত ক্রিকেট খেলাকে হরতালের আওতামুক্ত রাখতে বিএনপিকে অনুরোধ করে। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এ ছাড়া জরুরি সেবাকাজে নিয়োজিত পরিবহন, গণমাধ্যম, অ্যাম্বুলেন্স, ফায়ার ব্রিগেড, হাজিদের যাতায়াতের জন্য যানবাহন হরতালের আওতামুক্ত থাকবে বলেও জানান রিজভী।

তিনি বলেন, ‘আমাদের তিনদিনের হরতাল হবে শান্তিপূর্ণ, এটি গণতান্ত্রিক কর্মসূচির অংশ। সরকার একদিকে সংলাপের কথা বলছে, অন্যদিকে তাদের অনুগত বাহিনী দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের বাড়ি তল্লাশির নামে হয়রানি করছে। হরতাল সফল করার লক্ষ্যে সারাদেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালিত হচ্ছে।’

উল্লেখ্য, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে রবিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে হরতাল আহ্বান করে প্রধান বিরোধী দল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।
(দিরিপোর্ট২৪/এএস/এইচএসএম/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর