thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

রায় ফাঁসের অভিযোগে রিমান্ডে ২ জন

২০১৩ অক্টোবর ০৫ ১৭:২৫:৫৩ ০০০০ 00 ০০ ০০:০০:০০
রায় ফাঁসের অভিযোগে রিমান্ডে ২ জন
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী নয়ন আলী এবং যুদ্ধাপরাধে দণ্ডিত বিএনপি নেতার আইনজীবীর মোহরার ফারুক হোসেনকে শনিবার ঢাকা মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। রায় ফাঁসের ঘটনায় তদন্ত সংস্থা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মো. শাহজাহান তাদের প্রত্যেকজনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে সময় চান।

শুনানি শেষে মহানগর হাকিম আব্দুস সালাম দুজনকে আট দিন করে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। ফারুক ও নয়নের জামিন চেয়ে আদালতে আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ আবেদন করলে তা নাকচ হয়।
একাত্তরে গণহত্যার জন্য গত ১ অক্টোবর বিএনপি নেতা সালাউদ্দিন কাদেরকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করে রায় দেয় যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল। তবে ওই রায় আগেই ফাঁস হয়েছে বলে দাবি তোলে দণ্ডিতের পরিবার। একটি ওয়েসসাইটে প্রকাশিত কথিত রায়ের অনুলিপিও দেখায় তারা। পরদিন ট্রাইব্যুনাল স্বীকার করে খসড়া রায়ের একটি অংশ ফাঁস হয়েছে। একথা জানিয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তারা। ওই জিডির ভিত্তিতে পরে রায়ের খসড়ার অংশবিশেষ ফাঁসের ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনে নয়নসহ তিনজনকে আসামি করে একটি মামলা হয়। শুক্রবার রাজধানীর কাকরাইলে আইনজীবী ফখরুল ইসলামের কার্যালয় থেকে দুটি কম্পিউটারসহ কিছু জিনিসপত্রও জব্দ করে পুলিশ।

(দ্যারিপোর্ট২৪/এইচএস/ অক্টোবর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে