thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

পেছালো ক্লাব কাপ হকি

২০১৩ ডিসেম্বর ২৫ ১৮:২৭:১১
পেছালো ক্লাব কাপ হকি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ক্লাব কাপ হকি প্রতিযোগিতা মাঠে গড়ানোর কথা বৃহস্পতিবার।অথচ টুর্নামেন্টের আগের দিন জানা গেছে পিছিয়েছে প্রতিযোগিতা। বিষয়টি নিশ্চিত করেছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ।

এ ব্যাপারে মুঠোফোনে খাজা রহমতউল্লাহ দ্য রিপোর্টকে জানিয়েছেন, ‘পিছিয়েছে ক্লাব কাপ।’

খাজার ভাষ্য মতে, গত রবিবার ফেডারেশনের নির্বাহী কমিটির বৈঠকে ঠিক হয়েছে পেছাবে ক্লাব কাপ হকি। ৭ জানুয়ারি থেকে শুরু হবে আসর।

প্রিমিয়ার লিগের ৭ দল নিয়েই শুরু হবে ক্লাব কাপ। দলগুলো হলো- আবাহনী, ঊষা, সোনালী ব্যাংক, সাধারণ বীমা, অ্যাজাক্স স্পোর্টিং, ঢাকা ওয়ান্ডারার্স এবং আজাদ স্পোর্টিং ক্লাব। আর বর্তমান কমিটির কোনো অধীনে কোনো কার্যক্রমেই অংশ নেবে না ৪টি ক্লাব। ক্লাবগুলো হলো-মোহামেডান, মেরিনার, বাংলাদেশ স্পোর্টিং এবং ওয়ারী।

এদিকে এশিয়ান গেমসের বাছাই পর্বের জন্য অনুশীলন ক্যাম্প শুরু করতে যাচ্ছে হকি ফেডারেশন। ক্যাম্পের জন্য উন্মুক্ত ট্রায়াল থেকে ৪১, বর্তমান জাতীয় দল থেকে ১৯ এবং বিকেএসপি থেকে ৬ জন খেলোয়াড়কে বুধবার ডাকা হয়েছিল রিপোর্টিংয়ে। ৬৬ জনের থেকে অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২১ এবং জাতীয় দল গঠন করা হবে। এখান থেকেই জাতীয় দলের সহায়ক হিসেবে অন্য আরেকটি দল রাখা হবে। যার নাম হবে ‘এ’ দল।

জাতীয় দলে কেউ খারাপ পারফরম্যান্স করলে ‘এ’ দলে নেমে যাবেন। আবার ‘এ’ দলে কোনো খেলোয়াড় ভালো পারফরম্যান্স করলে জাতীয় দলে খেলার সুযোগ পাবেন। এমনটাই জানিয়েছেন স্থানীয় কোচ আজিজুল্লাহ হায়দার জামাল।

প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নেয়া তরুণ খেলোয়াড়দের নিয়ে বেশ আশাবাদী দলের পাকিস্তানি কোচ নাভিদ আলম। তিনি বলেছেন, ‘উন্মুক্ত ট্রায়াল থেকে আমরা কিছু প্রতিভাবান খেলোয়াড় পেয়েছি। এখান থেকে জাতীয় দল গড়তে আশাবাদী আমি।’

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর