thereport24.com
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫,  ৮ রবিউল আউয়াল ১৪৪০

যৌথবাহিনীর অভিযান

রাজধানীতে গ্রেফতার ২৫, অভিযান চলবে

২০১৩ ডিসেম্বর ২৬ ২১:৫৩:৫৬
রাজধানীতে গ্রেফতার ২৫, অভিযান চলবে

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীতে যৌথবাহিনীর অভিযানে ২৫ তালিকাভুক্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এছাড়া, ৩১ ডিসেম্বর রাত (থার্টিফাস্ট নাইট) ও ৫ জানুয়ারির নির্বাচন সামনে রেখে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ডিএমপির মুখপাত্র ও যুগ্ম কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় যৌথবাহিনীর অভিযান পরিচালিত হয়। অভিযানে অর্ধশতাধিক ব্যক্তিকে আটক করা হয়। যাচাই-বাছাই শেষে ২৫ জনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বাকিদের ছেড়ে দেওয়া হয়।’

যারা গ্রেফতার হলেন- ডেমরা থানা থেকে মো. শামছুল হক নীলু (৪৮), শাহজাহান মোল্লা (৪২), হারুণ অর রশিদ (৫০), শাওন (২২), জিকু (২৮); কদমতলী থানা থেকে মানিক হোসেন ওরফে মনির (৩৫), আরিফ রায়হান ওরফে জুয়েল (১৮); যাত্রাবাড়ি থানা থেকে মো. রাসেল (১৮), মো. মোশারফ (১৮), শরিফুল ইসলাম (২২), ইয়াসির আরাফাত (১৭), মো. মাহাবুবুর রহমান (৩২), আব্দুল্লাহ আল মামুন (২৩), মো. দেলোয়ার ওরফে আপেল (৩৪), মো. নুর করিম (৩০), মো. জহিরুল ইসলাম (২০), ফাহাদ আব্দুল্লাহ (১৮), আবুল বাশার সম্রাট (৪০), আরিফ রায়হান শুভ (১৮), আবুল কালাম (৫৬), মেহেদী হাসানা ওরফে আসিফ (২০), মো. নোমান সিদ্দিক (১৮), নোমান সিদ্দিক (১৮), মো. সাইফুল ইসলাম (১৮) ও তারিকুল ইসলাম (২১)।

এর আগে মনিরুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, বিজিবি, র‌্যাব, ডিএমপি পুলিশ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সমন্বয়ে গঠিত যৌথবাহিনী রাজধানীর যাত্রাবাড়ী থানা ও এর আশপাশের এলাকায় গত রাতে অভিযান চালিয়েছে। বিচারাধীন, তদন্তাধীন, গ্রেফতারি পরোয়ানা ও হরতাল-অবরোধের সময় যানবাহনে অগ্নিসংযোগসহ ককটেল বিস্ফোরণকারীদের তালিকা তৈরি করে অভিযান পরিচালিত হচ্ছে।

তিনি আরো জানান, অভিযানে অনেককেই আটক করা হয়েছে। তাদের সম্পর্কে তথ্য যাচাই-বাছাইয়ের কাজ চলছে। যাচাই-বাছাই শেষে নিরীহ বা নিরপরাধ ব্যক্তিদের ছেড়ে দেওয়া হবে। যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে কেবল তাদেরই গ্রেফতার দেখানো হবে। সেক্ষেত্রে অভিযানের আগে, পরে ও অভিযানের সময় গোয়েন্দা সংস্থার সদস্যরা তথ্য দিয়ে সহায়তা করছেন।

মনিরুল ইসলাম বলেন, চলমান রাজনৈতিক সহিংসতা ও নাশকতার সঙ্গে যারা জড়িত তাদের ধরতেই এ অভিযান চালানো হচ্ছে।

(দ্য রিপোর্ট/কেজেএন-এএইচএ-এনইউডি/এআইএম/এমডি/নূরুল/ডিসেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর