thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ট্রেনশূন্য কমলাপুর

২০১৩ ডিসেম্বর ২৯ ১১:০৭:২২
ট্রেনশূন্য কমলাপুর

আমজাদ হোসেন দ্য রিপোর্ট : ট্রেনশূন্য হয়ে পড়েছে কমলাপুর রেল স্টেশন। শনিবার থেকে রাজধানীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে রবিবার কমলাপুর স্টেশনের পাচঁটি প্লাটফর্মই ছিল ট্রেনশূন্য।

রেলওয়ে সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ৬টার পর থেকে কমলাপুরে কোনো ট্রেন প্রবেশ করেনি। তবে এর আগে তুর্ণা নিশিতা (চট্রগ্রাম) রাত ২টায়, সুরমা মেইল (সিলেট) রাত ৩টায়, অগ্নিবীণা(তারাকান্দি) ৪টা ১০, পারাবাত এক্সপ্রেস(সিলেট) সোয়া ৫টায়, কর্ণফুলী(চট্টগ্রাম) সকাল সাড়ে ৬টায় কমলাপুর স্টেশনে এসে পৌঁছায়।

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার কামরুজ্জামান দ্য রিপোর্টকে বলেন, ‘শনিবার সকাল সাড়ে ৬টার পর থেকে কোনো ট্রেন আসেনি।’

এদিকে ঢাকার বাইরে থেকে ট্রেন না আসায় বিপাকে পড়েছেন যাত্রীরা। টিকেট ফেরত দিতে গিয়ে অনেকে ভোগান্তিতে পড়েন। অনেক ক্ষেত্রে টিকেট ফেরত নিলেও ভাড়ার অর্ধেক কেটে রাখা হয়।

ভোগান্তির বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের যাত্রী মাহফুজুর রহমান বলেন, ‘শনিবার থেকে এসে বসে আসি। ট্রেন আসবে কি আসবে না তাও জানি না। স্টেশন ম্যানেজারকে জ্ঞিজেস করেছি তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।’

সার্বিক বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ের কমলাপুর স্টেশন ম্যানেজার মো. খায়রুল বশার দ্য রিপোর্টকে বলেন, ‘বিভিন্ন জায়গা থেকে সময়মতো ট্রেন ছাড়েনি। এছাড়া নিরাপত্তার কারণে ট্রেনগুলো ধীরে চলছে। এ কারণে আটটার পর থেকে এখনো অনেক ট্রেন ঢাকায় প্রবেশ করেনি।’

যাত্রীদের টিকেট ফেরতের বিষয়ে জানতে চাইলে খায়রুল বশার বলেন, ‘নিয়ম অনুযায়ী যাত্রীদের টিকেট ফেরত নেওয়া হচ্ছে।’

তবে নাম প্রকাশে অনিচ্ছুক রেলের একাধিক সূত্র জানিয়েছে, বিএনপির ‘ঢাকা অভিযাত্রা’ কর্মসূচি বাধাগ্রস্ত করতে ট্রেন চলাচল অঘোষিতভাবে বন্ধ করে দিয়েছে সরকার। ঢাকার উদ্দেশে কয়েকটি ট্রেন আসতে চাইলেও জয়দেবপুর থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এএস/এনডিএস/ডিসেম্বর ২৯,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর