thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘তফসিল বাতিল না হওয়া পর্যন্ত সড়ক-নৌপথে অবস্থান’

২০১৩ ডিসেম্বর ২৯ ১৯:২৬:০৭
‘তফসিল বাতিল না হওয়া পর্যন্ত সড়ক-নৌপথে অবস্থান’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঘোষিত নির্বাচনী তফসিল বাতিল এবং নির্দলীয় সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত সারাদেশের সকল থানা, জেলা, উপজেলা ও মহানগরে রাজপথ, রেলপথ ও নৌপথে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে ১৮ দলীয় জোট। একই সঙ্গে গণতন্ত্রের অভিযাত্রা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ও অব্যাহত রাখার কথা ঘোষণা করেছে তারা।

জাতীয় প্রেস ক্লাবে রবিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জোটের পক্ষে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ এ ঘোষণা দেন।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, মার্চ ফর ডেমোক্রেসি সোমবারও চলবে। খালেদা জিয়া সমাবেশে নেতৃত্ব দেবেন। সমাবেশ শুরু হবে সকাল দশটায়। জোটের প্রধান উপযুক্ত সময়ে সেখানে উপস্থিত হবেন।

এদিকে, সংবাদ সম্মেলন শেষে প্রেস ক্লাব থেকে বের হওয়ার পথে পুলিশ-র‌্যাব ও বিজিবি সমন্বয়ে গড়া যৌথবাহিনী মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদকে গ্রেফতার করে।

খালেদার জিয়ার ডাকে লোক আসেনি- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সৈয়দ আশরাফের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে সাবেক মন্ত্রী হাফিজ উদ্দিন আহমেদ বলেন, পুলিশ ও পেটোয়া বাহিনী ছাড়া আসুন, বিনা বাধায় দুই নেত্রীর ডাকে দুইদিন সমাবেশ হবে। তখন দেখা যাবে কার ডাকে বেশি লোক আসে।

তিনি বলেন, খালেদা জিয়ার ডাকে লোক আসেনি- এটি পাগলের প্রলাপ মাত্র। সাহস থাকলে উন্মুক্ত গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করুন।

দেশের জনগণ আওয়ামী লীগের পাশে নাই তা জেনেই সরকার সংবিধান থেকে গণভোটের প্রথা বিলুপ্ত করে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মেজর হাফিজ বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক যে বক্তব্য দিয়েছেন, তাতে আমরা হতবাক হয়েছি। তার বক্তব্য নীতিবিবর্জিত। সরকারের একজন দায়িত্বশীল মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে তার এমন বক্তব্যে আমরা লজ্জিত হয়েছি। তার কাছ থেকে এ ধরনের বক্তব্য আমরা আশা করি না। শুধুমাত্র অশালীন ভাষায় বিরোধী দলীয় নেতৃত্বকে হেয় করাই এখন তাদের লক্ষ্য হয়েছে।

হাফিজ বলেন, এখানে নাটকের কি আছে, জনগণ সমর্থন দিয়েছে। গোটা জাতি দেখেছে কিভাবে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। দুটি ট্রাক রাখা হয়েছে। গাড়িতে উঠে যখন যেতে চেয়েছেন, তখন পুলিশ বাধা দিয়েছে। নিরস্ত্র ব্যক্তি কি পুলিশের বাধা ডিঙ্গিয়ে আসতে পারবে? খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখায় সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার মদদে পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা ন্যক্কারজনকভাবে প্রেস ক্লাবে হামলা চালিয়েছে। জাতীয় প্রেস ক্লাবে সরকারি সন্ত্রাসীদের এমন হামলার তীব্র নিন্দা জানাই।

এছাড়া সরকারের সন্ত্রাসীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও হাইকোর্টের আইনজীবীদের উপর হামলা চালায় এবং ভাংচুর চালায় বলে অভিযোগ করে তিনি বলেন, গুলি চালিয়ে সরকার বিক্ষুব্ধ জনতাকে দাবিয়ে রাখতে পারবে না। সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।

হাফিজ বলেন, এ সরকারের হাত রক্তে রঞ্জিত। চাঁদপুরের মুক্তিযোদ্ধা রাজ্জাক প্রধানীয়ার পুত্র মনসুর প্রধানীয়া আজ মালিবাগে পুলিশের গুলিতে নিহত হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই।

(দ্য রিপোর্ট/টিএস/জেএম/নূরুল/ডিসেম্বর ২৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর