thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

গাবতলীতে পুলিশ-র‌্যাব-বিজিবি মোতায়েন

২০১৩ ডিসেম্বর ৩০ ০৯:২৪:০৮
গাবতলীতে পুলিশ-র‌্যাব-বিজিবি মোতায়েন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার নগরীর প্রবেশপথ গাবতলী এলকায় পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। ওই এলাকার পর্বত সিনেমা হলের সামনে ও মাজার রোডের মোড়ে ভোর থেকেই সতর্ক আবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

রবিবারের মতো রাজধানীর অভিমুখে যাওয়া প্রতিটি বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা, রিকশা, ভ্যানগাড়ি মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্স তল্লাশি করা হচ্ছে না। তবে সন্দেহ হলে দেহ তল্লাশি করা হচ্ছে। ভোর থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত সন্দেহজনকভাবে কাউকে আটক করা হয়নি বলে জানিয়েছে দায়িত্বরত পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, গাবতলী এলাকার মাজার রোড ও পর্বত সিনেমার সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকলেও টেকনিক্যাল মোড়, কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় আগেরদিনের মতো পুলিশ, র‌্যাব, বিজিবির কোনো সদস্য দেখা যায়নি। শুধুমাত্র গাবতলীর পর্বত সিনেমা হলের সামনে ভোর থেকে পুলিশের ও র‌্যাবের দুই প্লাটুন করে মোট চার প্লাটুন সদস্য মোতায়ন করা হয়েছে। পাশপাশি রয়েছে সাদা পোশাক পরিহিত নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তবে ভোর ৪টা থেকে যে কোনও ধরনের নাশকতা ঠেকাতে এসব এলাকা পুলিশ ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছেন।


বিএনপির দ্বিতীয় দিনের কর্মসূচিকে কেন্দ্র করে গাবতলীর পর্বত সিনেমা হলের সামনে দায়িত্বরত র‌্যাবের মেজর রাশেদ দ্য রিপোর্টকে বলেন, ‘আমরা সকাল থেকেই এ এলকায় দায়িত্বরত আছি। এখন পর্যন্ত কাউকে সন্দেহজনকভাবে আটক করা হয়নি। অন্যান্য দিনের মতোই সাধারণ চেকিং চলছে।’

এদিকে একই জায়গায় দায়িত্বরত দারুস সালাম থানার ওসি (তদন্ত) এস এম কাওসার আহমেদ দ্য রিপোর্টকে বলেন, ‘নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে আমরা এ এলাকায় অবস্থান করছি। কারণ রাজধানীতে ঢোকার এটাই প্রবেশপথ। এ এলাকা দিয়ে কোন ধরণের নাশকতা সৃষ্টি করতে সহায়তাকারী কোন বস্তু বহন করা হচ্ছে কি না তা সব সময় নজর রাখছি।’

(দ্য রিপোর্ট/এনটি/এমডি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর