thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বাস চলাচল শুরু

২০১৩ ডিসেম্বর ৩০ ১৫:৫৫:৪২
বাস চলাচল শুরু

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক : বিরোধী দলের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কে কেন্দ্র ঢাকার ভিতরে ও বাইরে বন্ধ হয়ে যাওয়া বাস চলাচল সোমবার বিকেল থেকে শুরু হয়েছে।

সড়ক পরিবহন মালিক সমিতির সেক্রেটারি জেনারেল আব্দুল মালেক বলেন, বিকেল থেকে সব বাস ঢাকা থেকে স্ব স্ব গন্তব্যে চলাচল শুরু করেছে।

এতোদিন বাস চলাচল বন্ধ ছিল কেনো- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ড্রাইভার ও মালিকরা নিজস্ব নিরাপত্তার অজুহাতে বাস চলাচল বন্ধ করে রেখেছিল।

এক প্রশ্নের জবাবে আব্দুল মালেক বলেন, বাস মালিকরা এখন নিরাপত্তা মনে করছেন। আর এক্ষেত্রে পুলিশ সহায়তা করবে বলে জানিয়েছে। সরকারের চাপে বাস চলাচল বন্ধ- এটাকে গুজব বলে উড়িয়ে দেন তিনি।

একতা বাসের স্টাফ নয়ন বলেন, সরকার যেভাবে বলছে, সেভাবে বাস চলছে।

তিনি বলেন, দুই নেত্রী পোলাও কোরমা খাচ্ছে আর এসির নিচে ঘুমাচ্ছে। কিন্তু ভোগান্তিতে রয়েছেন তারা। গত কয়েকদিন ধরে রাত্রে শীত ও দিনে সরকার মারছে বলে মন্তব্য করেন তিনি।

সাহ ফতে আলী বাসের কাউন্টার মাস্টার বলেন, ট্রেড ইউনিয়নের নির্দেশে চলতে হয়। তাই চাইলেই বাস যখন তখন চালাতে পারি না। এক্ষেত্রে তাদের কিছু করার নাই। তা ছাড়া গত দুই মাস ধরে হরতাল, অবরোধের কারণে কোন বেতন পাচ্ছেন না বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক সেনাবাহীনির এক সদস্য বলেন, তিনি এক বাস কাউন্টারের সঙ্গে বাস চলাচল না করা নিয়ে কথা বলেছেন। ওই বাস কাউন্টার তাকে জানান, যোগাযোগমন্ত্রীর নির্দেশে বাস চলাচল বন্ধ আছে। এখন উপর থেকে অনুমতি পেলে আবার চলাচল শুরু হবে।

তবে সাংবাদিক পরিচয় দিয়ে ওই কাউন্টার মাস্টারের সঙ্গে কথা বলতে চাইলে তিনি কোন কিছু বলতে পারবেন না বলে জানান।

(দ্য রিপোর্ট/আরএ/এসবি/ডিসেম্বর ৩০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর