thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

খালেদা কথা রাখেননি : হানিফ

২০১৩ অক্টোবর ২৮ ১৫:০৩:৪৮
খালেদা কথা রাখেননি : হানিফ

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ফোনে দুই নেত্রীর মধ্যে কথা বলার পর দেশবাসী প্রত্যাশা করেছিল প্রধানমন্ত্রীর ফোন পেয়ে বিরোধীদলীয় নেতা হরতাল প্রত্যাহার করে নেবেন। বিরোধীদলীয় নেতা তার কথা রাখেননি।

সোমবার সকালে রাজধানীর মতিঝিলে বক চত্বরে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এ কথা বলেন।

হানিফ বলেন, জনগণ শান্তি চায়। আপনাদের এসব নৈরাজ্য চায় না। আপনারা দেশের সম্পদ নষ্ট ও মানুষ হত্যা করেছেন। এখনো সময় আছে, জনগণ আশা করে প্রধানমন্ত্রীর দাওয়াত গ্রহণ করে আপনারা নাশকতামূলক কর্মসূচি প্রত্যাহার করে আলোচনায় আসবেন।

প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী বলেন, ২৫ অক্টোবর খালেদা জিয়া আলটিমেটাম দিয়ে হরতালের ডাক দিলেন। কিন্তু প্রধানমন্ত্রী দেশের রাজনৈতিক সংকট নিরসনের জন্য হরতালের আগের দিন তাকে (খালেদা) ফোন করলেন। প্রথমে বিএনপি চেয়ারপারসন ফোন না ধরলে সন্ধ্যায় প্রধানমন্ত্রী আবারো ফোন করেন। ফোনে দুই নেত্রীর মধ্যে কথা বলার পর দেশবাসী প্রত্যাশা করেছিল, প্রধানমন্ত্রীর ফোন পেয়ে বিরোধীদলীয় নেতা হরতাল প্রত্যাহার করে নেবেন। কিন্তু হরতাল প্রত্যাহার না করে তিনি তার (খালেদা) কথা রাখেননি।

হরতালে মানুষ হত্যার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, রবিবার হরতালের প্রথমদিনে ছয়জন মানুষ প্রাণ হারিয়েছেন। এর দায়-দায়িত্ব কে নেবে? সব সহিংসতা ও হতাহতের দায়দায়িত্ব বিরোধী দলকেই নিতে হবে।

হরতাল সফল হয়েছে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রবিবারের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমরা তার প্রতি ধিক্কার ও নিন্দা জানাই। আমরা বলেছিলাম বিএনপিতে যদি কোনো শিক্ষিত ও বিচক্ষণ নেতা থাকেন তাদের মধ্যে মির্জা ফখরুল অন্যতম। কিন্তু তিনি গতকাল (রবিবার) বিএনপি কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের সামনে দলের পক্ষ নিয়ে বললেন হরতাল সফল করার কথা।

১৮ দলের প্রতি আহ্বান জানিয়ে মাহবুব-উল আলম হানিফ বলেন, আপনাদের সব নাশকতা বন্ধ করুন। নাহলে জনগণ আপনাদের প্রতিরোধ করবে। আপনারা যদি সহিংস কর্মকাণ্ড বন্ধ না করেন তাহলে আমাদের নেতাকর্মীরা দেশবাসীকে সঙ্গে নিয়ে আপনাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সহ-সভাপতি আমিনুল হক ফারুক, হাবিবুর রহমান আকন প্রমুখ।

(দিরিপোর্ট২৪/আর/এএস/জেএম/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর