thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

তালিকায় নাম না থাকলেও ভোট দেওয়ার নির্দেশ ওসির

২০১৪ জানুয়ারি ০৫ ১৪:৪১:৩৬
তালিকায় নাম না থাকলেও ভোট দেওয়ার নির্দেশ ওসির

দ্য রিপোর্ট প্রতিবেদক : ভোটার তালিকায় নাম না থাকলেও জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ভোট দেওয়ার নির্দেশনা দিয়েছেন রাজধানীর এক থানার ওসি। রবিবার নির্বাচন কমিশনের বরাত দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরপুর জোনের ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের কাছে এমন বার্তা দিয়েছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন আহমেদ।

জানা গেছে, দুপুর ১টা ১৬ মিনিটে মিরপুর থানার ওসি সালাহউদ্দিন ওয়ারলেসে নির্দেশনা দিয়ে বলেন, ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করা পুলিশ অফিসারদের মাধ্যমে প্রিজাইডিং কর্মকর্তাদের ম্যাসেজ দেওয়া হোক- ভোটার তালিকায় নাম না থাকলেও জাতীয় পরিচয়পত্র থাকলেই ভোট দেওয়া যাবে। এ বিষয়ে নির্বাচন কমিশনের নির্দেশনা রয়েছে বলেও জানান তিনি।

এই নির্দেশনা তেজগাঁও জোনসহ ডিএমপির বিভিন্ন জোনের পুলিশ ওয়ারলেসে শুনেছে বলে জানা গেছে। এ ধরনের নির্দেশনা দেওয়ার কারণে ভোটকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা অনেক পুলিশ হতাশা ব্যক্ত করেছেন।

জানতে চাইলে এই বিষয়ে ওসি সালাহউদ্দিন নির্দেশনা দেওয়ার কথা স্বীকার করে দ্য রিপোর্টকে বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্তের আলোকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব ফারহান হোসেন এই ধরনের কোনো নির্দেশনা দেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

ব্লু-বার্ড স্কুল কেন্দ্রে নতুন ভোটারদের তালিকা নেই

ঢাকা-১৭ আসনের ব্লু-বার্ড স্কুল কেন্দ্রে নতুন ভোটারদের তালিকা নেই। ফলে সকালে ভোট দিতে আসা অনেক নতুন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি।

এই বিষয়ে ভোট দিতে আসা সাবরিনা শারমীন দ্য রিপোর্টকে বলেন, এইবারই আমি ভোটার হয়েছি। সকালে ভোট দিতে এসে শুনি ভোটার তালিকায় আমার নাম নেই।

একই কেন্দ্রের নতুন ভোটার ইভা রহমান বলেন, ভোট দেওয়ার অভিজ্ঞতা অর্জন করতে এসে আমি হতাশ। ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তরা বলেছেন ভোটার তালিকায় আমার নাম নেই।

দ্য রিপোর্ট/কেজেএন/এএইচ/এইচএসএম/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ভোটের খবর এর সর্বশেষ খবর

ভোটের খবর - এর সব খবর