thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

জাল ভোট ও নির্বাচন বর্জন, সহিংসতায় নিহত ১৯

২০১৪ জানুয়ারি ০৫ ১৬:১৯:৪৫
জাল ভোট ও নির্বাচন বর্জন, সহিংসতায় নিহত ১৯

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনে জাল ভোট, কারচুপি, জালিয়াতি ও ভোট ছিনতাইয়ের অভিযোগের মধ্য দিয়ে ভোট গ্রহণ শেষ হয়েছে। এ দিকে নির্বাচন প্রতিহত করার আন্দোলনে এ পর্যন্ত সহিংসতায় ১৯ জন নিহত হয়েছেন। এ ছাড়া বেশ কয়েকজনকে আটকসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ডও দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভোট জালিয়াতি ও কারচুপির অভিযোগ শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ জন প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। এদের মধ্যে রয়েছেন ঢাকা-১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী একলাস উদ্দিন মোল্যা। এদের মধ্যে রয়েছেন ঢাকা-১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী একলাস উদ্দিন মোল্যা ও ঢাকা-৬ আসনে সহিদুর রহমান সহিদ (শহীদ কমিশনার)।

এ ছাড়া ভোট কারচুপি ও জালিয়াতির অভিযোগে লক্ষ্মীপুর-৪ আসনের (রামগতি-কমলনগর) তিন প্রার্থীর মধ্যে দুই স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। এই দুই প্রার্থী হলেন এ কে এম শরিফ উদ্দিন (ফুটবল) ও আজাদ উদ্দিন চৌধুরী (হরিণ)। এ সব প্রার্থী তাদের পোলিং এজেন্টদের কেন্দ্র ঢুকতে বাধা দেওয়া এবং বের করে দেওয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন।

বরিশাল-২ (উজিরপুর-বানারিপাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার (আনারস) নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার দুপুর ১২টায় তিনি এ ঘোষণা দেন। নির্বাচনে জালভোট এবং তার ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ আনেন তিনি।

নির্বাচন বর্জন করা অন্য প্রার্থীরা হলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী শওকত আলী (তালা), সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালি) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান রতন (দোয়াত-কলম), বরগুনা-২ (বামনা-বেতাগী-পাথরঘাটা) আসনের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন শিকদার (মোরগ), জামালপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আজিজ আহম্মদ হাসান, জামালপুর-২ আসনে আতিকুর রহমান,মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহাবুবউদ্দিন আহামেদ বীর বিক্রম, মুন্সীগঞ্জ-১ আসনের জাসদের মনোনীত প্রার্থী নাছিরুজ্জামান খান, গাজীপুর-৪ অধ্যাপক আনোয়ার হোসেন (লাঙ্গল), ঝিনাইদহ-১ আসনের (শৈলকূপা) স্বতন্ত্র প্রার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দার।

সহিংসতা: বিরোধী দলবিহীন এই নির্বাচনে এ পর্যন্ত সহিংসতায় ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সব ঘটনার মধ্যে যশোরে একজন, নওগাঁয় এক বিএনপিকর্মী, চট্টগ্রামে বিজিবির গুলিতে এক জামায়াতকর্মী, লক্ষ্মীপুরে পুলিশের গুলিতে শিবিরের এককর্মী, নীলফামারীতে যৌথবাহিনীর গুলিতে দুজন, ফেনীতে পুলিশের গুলিতে দুজন, রংপুরে পুলিশের গুলিতে দুজন, দিনাজপুরে এক আনসার সদস্যসহ তিনজন, ঠাকুরগাঁওয়ে প্রিজাইডিং অফিসারসহ চারজন, লালমনিরহাটে এক বিএনপিকর্মী এবং গাজীপুরে পেট্রোলবোমায় এক ট্রাকচালক নিহত হয়েছেন।

যশোর : মনিরামপুরে ভোট চলাকালে রবিবার দুপুরে মতিয়ার রহমান নামে এক যুবক নিহত হয়েছেন। তার বাবার নাম আবদুল মজিদ। বাড়ি বিপ্রকোনা গ্রামে। পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রগুলো জানায়। স্থানীয় ইউপি চেয়ারম্যান সরদার বাহাদুর আলী যুবক মতিয়ারের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

নওগাঁ : নওগাঁর মান্দা উপজেলার চকদেবিরাম গ্রামে ভোটদানে বাধা প্রদানকে কেন্দ্র করে র‌্যাব-পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে বাবুল হোসেন (৩৫) নামে এক বিএনপির কর্মী নিহত হয়েছেন। রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত বাবুল ঐ গ্রামের নজর আলীর ছেলে।

এ ঘটনায় বিএনপির ৭ নেতাকর্মী ও ২ পুলিশ সদস্যসহ মোট ৯ জন আহত হয়েছে। আহতরা হলেন-পুলিশ সদস্য বুলবুল হোসেন (২৮), আমিনুল ইসলাম (৪০), বিএনপির কর্মি রহিদুল ইসলাম (৩৮), রাজু আহম্মেদ (১৭), উজ্জল হোসেন (২২), ভুট্টু কারিগর (২৬), রাকিব আহম্মেদ (২৭), জুয়েল রানা (৩২) ও গোলাম রব্বানী (৩০)। ঘটনার পর আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রামের লোহাগাড়া বরহাতিয়া কেন্দ্রে জামায়াত-শিবিরের সঙ্গে বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) সংঘর্ষে লালু নামের এক জামায়াতকর্মী নিহত হয়েছেন। রবিবার ভোটের শেষ মুহূর্তে (বিকেল পৌনে ৪টা) এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামায়াতকর্মীরা ওই কেন্দ্রে ব্যাপক ককটেল ফাঁটিয়ে হামলা চালালে বিজিবি সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে লালু নামের জামায়াতকর্মী মারা যায়।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের মাছিমপুর উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে ব্যালট বাক্স ও পেপার ছিনতাইকালে পুলিশের গুলিতে শিবিরকর্মী মো. রুবেল (২২) নিহত হয়েছেন। রবিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় স্থানীয় লামচর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আরিফ হোসেন, রামগঞ্জ থানা পুলিশের এসআই মো. ফরহাদ হোসেনসহ ১০ জন গুরুতর আহত হন। তাদের রামগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফুল ইসলাম খান জানান, দুপুরে ১৮ দলীয় জোটের ১৫-২০ নেতাকর্মী ভোটকেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপার ও বাক্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও পেট্রোলবোমা ছুড়ে। এক পর্যায়ে রুবেল গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

সংঘর্ষে রামগঞ্জ থানা পুলিশের এসআই মো. ফরহাদ হোসেনসহ ১০ জন আহত হয় বলেও জানান তিনি।

রামগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান অভিযোগ করে বলেন, পুলিশের গুলিতে শিবিরকর্মী রুবেল নিহত হন। এ সময় ইউনিয়ন ছাত্রদলের সভাপতিসহ তাদের ৫-৮ জন নেতাকর্মী আহত হন।

নীলফামারী : নীলফামারীতে রবিবার ভোরে অর্ধশত কেন্দ্রে হামলা ও ব্যালট পেপারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় যৌথবাহিনীর গুলিতে দুজন নিহত হন।

নিহতরা হলেন- ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের জাহাঙ্গীর আলম (৩৫) ও জলঢাকা উপজেলার কৈমারী বালাপাড়া গ্রামের মমতাজ উদ্দীন (৫০)।

ফেনী : ফেনী-৩ আসন (সোনাগাজী-দাগনভূঁইয়া) উত্তর চরচান্দ্রিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইকালে ছয় যুবদলকর্মী যৌথবাহিনীর গুলিত আহত হয়েছেন। পরে আহত আরীফ মো. আবু মুসা (৩৩) ও শহীদুল্লাহ (২৫) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রবিবার সকাল ১০টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- সুমন, জামশেদ, একরাম ও তারেক। তাদের ফেনী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রংপুর : মহানগরের ৩৩নং ওয়ার্ডের মেকুরা আলিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রে পুলিশের গুলিতে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- জামায়াতকর্মী মিরাজুল ইসলাম ও শিবিরকর্মী হাদি-উজ-জামান। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেকুরা আলিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রে রবিবার ভোররাত সাড়ে ৩টার দিকে জামায়াত-শিবিরকর্মীরা অতর্কিত হামলা চালিয়ে ব্যালট বাক্স ও পেপার ছিনতাই করার চেষ্টা করে। ওই কেন্দ্রে নিয়োজিত পুলিশ তাদের লক্ষ্য করে গুলি করলে হতাহতের এ ঘটনা ঘটে।

দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরে নির্বাচনী সহিংসতায় আব্দুল ওয়াহিদ (৩৫) নামের এক আনসার সদস্য এবং মিছিল করার সময় যৌথবাহিনীর গুলিতে মাসুদ রায়হান (৩২) নামের এক জাগপা (জাতীয় গণতান্ত্রিক পার্টি) নেতা নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে ৮টার দিকে পার্বতীপুর উপজেলার উত্তর সালন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ব্যালট বাক্স ছিনিয়ে নিতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশ ও আনসার সদস্যরাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। তারা ৩ রাউন্ড গুলি করে। একপর্যায়ে ১৮ দলের নেতাকর্মীরা সেখানে অবস্থান নেওয়া তিন আনসার সদস্যকে মারধর করে ও আব্দুল ওয়াহিদকে তুলে নিয়ে যায়। পরে তাকে নদীর তীরে পিটিয়ে হত্যা করে লাশ ফেলে চলে যায়।

এ ছাড়া দুপুরে পার্বতীপুর উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে মিছিল করে ১৮ দলের নেতাকর্মীরা। এ সময় যৌথবাহিনীর সদস্যরা সেখান দিয়ে যাওয়ার সময় ১৮ দলের নেতাকর্মীরা তাদের গাড়িতে হামলা চালায়।

যৌথবাহিনীর সদস্যরা এ সময় মিছিলকারীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করলে মাসুদ রায়হান (৩২) নামের এক জাগপা (জাতীয় গণতান্ত্রিক পার্টি) নেতা নিহত হন। মাসুদ রায়হান পার্বতীপুর উপজেলা জাগপার যুগ্ম-সাধারণ সম্পাদক।

এর আগে, সদর উপজেলার নশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে শনিবার রাত ১টায় হামলা চালায় জেলা বিএনপির সমর্থকরা। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে বাবুল হোসেন (৩৮) নামে এক বিএনপি নেতা নিহত হন।

দ্য রিপোর্টকে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোকলেছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর উপজেলার বাসুদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার দুপুরে পুলিশের গুলিতে দুই বিএনপিকর্মী নিহত হয়েছেন। তারা হলেন- জয়নাল আবেদীন (২৫), হারুন অর রশিদ (৩৫) ও হানিফ।

প্রত্যক্ষদর্শীরা জানান, নির্বাচনবিরোধীরা ওই কেন্দ্রে রবিবার দুপুর ২টার দিকে হামলা চালালে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশ গুলি চালালে তিন বিএনপিকর্মী নিহত হয়। তাদের একজনের লাশ সদর হাসপাতালে আনা হয়েছে।

এ ছাড়া জেলায় সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনবিরোধীরা হামলা চালায়। তারা ভোটকেন্দ্রের ব্যালট বাক্স ভাঙচুর, ছিনতাই ও তছনছ করে।

বেশিরভাগ কেন্দ্রেই নির্বাচন সংশ্লিষ্টরা মারপিট খেয়ে পালিয়ে আত্মরক্ষা করেন। এ ঘটনায় কমপক্ষে শতাধিক আহত হন।

এর আগে, সদর উপজেলায় অতর্কিত হামলা চালিয়ে এক সহকারী প্রিজাইডিং অফিসারকে হত্যা করে দুর্বৃত্তরা। শনিবার রাত ১১টার দিকে ঠাকুরগাঁও-১ আসনের ছেপড়িকুড়া ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহত প্রিজাইডিং অফিসার জুবায়দুল হক সালন্দর কলেজে শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ঠাকুরগাঁও জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

লালমনিরহাট :লালমনিরহাটে নির্বাচন সহিংসতায় পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের শফিরহাট গ্রামের বিএনপিকর্মী ফারুক হোসেন (২৬) মারা গেছেন। রবিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

গাজীপুর : কালিয়াকৈরে গরুভর্তি ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ট্রাকচালক নুরুজ্জামান (২৮) অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন। ভোর সোয়া ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

সফিপুর এলাকায় শনিবার রাত সাড়ে ৭টায় এ ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক নুরুজ্জামানের পিতার নাম জয়নাল আবেদিন। তিনি নরসিংদী জেলার শিবপুর থানার মোহরপাড়া গ্রামে বাস করতেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মোজাম্মেল হক দ্য রিপোর্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ভোট স্থগিত : ভোটগ্রহণের পাঁচ ঘণ্টার মধ্যে সারাদেশে মোট ১৬০টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। হামলা, নাশকতা, ভোট কেন্দ্রে আগুন, ব্যালট পেপার ও ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় এ সব কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।

স্থগিত হওয়া এ সব কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রে দুপুর থেকে আবার ভোটগ্রহণ শুরু হয়।

ইসি সূত্রে জানা যায়, ভোটগ্রহণ স্থগিত করা কেন্দ্রগুলো হলো- ঠাকুরগাঁও-১ এর ৩টি, দিনাপজপুর-৪ এর ১৪টি, দিনাজপুর-৫ এর একটি, নীলফামারী-১ এর ৫টি, নীলফামারী- ৩ এর ৪টি, লালমনিরহাট-১ এর একটি, রংপুর-৩ এর ৩টি, রংপুর-৪ এর ৪১টি, গাইবান্ধা-১ এর দু’টি, গাইবান্ধা-৩ এর ২১টি, গাইবান্ধা-৪ এর ২০টি, হবিগঞ্জ-২ এর দু’টি, কুমিল্লা-৯ এর ৪টি, ফেনী-৩ এর একটি, লক্ষ্মীপুর-১ এর ৩টি, চট্টগ্রাম-১৫ এর দু’টি, বগুড়া-৭ এর ৯টি, জামালপুর-৪ এর দু’টি, শেরপুর-৩ এর একটিসহ মোট ১৬০টি।

এ ছাড়া ফেনী-৩ আসনের ৯২ নম্বর কেন্দ্রের ব্যালট পেপার ছিনতাই হওয়ার কারণে সেখানেও ভোটগ্রহণ শুরু হয়নি।

ভোট জাল ছিনতাই : ভোট গ্রহণের প্রথম ঘণ্টায় মিরপুরের কাজীপাড়া ও ঝিনাইদহের শৈলকুপার বারাইপাড়ায় জাল ভোট দিতে গিয়ে তিন জন আটক হয়েছে। এ সময় আটকদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুটুর ছেলেআশিক আল শামস ও ব্যক্তিগত সহকারী আনিসুজ্জামানের নেতৃত্বে ভোট ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

পাবনা- আসনে (বেড়া-সাঁথিয়া) দু’টি স্থানে চারটি কেন্দ্রে এই ভোট ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

এ ছাড়া একই সংসদীয় আসনের অন্যান্য কেন্দ্রেও একই অভিযোগ পাওয়া গেছে।

প্রিজাইডিং কর্মকর্তা, স্বতন্ত্র প্রার্থীর এজেন্ট ও প্রত্যক্ষদর্শীরা জানান, ষাটিয়াকোলা এবতেদায়ী মাদ্রাসার দু’টি কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তাদের লাঞ্ছিত করে ও ভয়ভীতি দেখিয়ে ৪৭৫টি ভোট কেটে ব্যালট বাক্সে ঢুকিয়ে দিয়েছে নৌকা মার্কার সমর্থকরা। সাঁথিয়া শহীদ নগর সরকারি উচ্চ বিদ্যালয়ের দু’টি কেন্দ্রে একইভাবে ২৩৮টি ভোট কেটে নিয়েছে নৌকা মার্কার সমর্থকরা। এ সব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা বিষয়টি ইউএনওকে অবহিত করেছেন বলে গণমাধ্যমে জানান।

স্বতন্ত্র প্রার্থী আবু সাইয়িদের পোলিং এজেন্ট আমিনুল ইসলাম অভিযোগ করেছেন, আওয়ামী লীগ প্রার্থী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর ছেলে নেতৃত্বে একদল লোক অস্ত্রসহ দু’টি মাইক্রোবাসে করে ভোটকেন্দ্রে যান। তারা সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের লাঞ্ছিত করে ও ভয়ভীতি দেখিয়ে ভোট কেটে নিয়েছেন।

এ দিকে সকালে ঢাকা-৭ আসনের এসকে এম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে পুলিশকে লক্ষ্য করে সাতটি ককটেল ফাঁটানো হয়।

ঢাকা-১৮ আসনে আব্দুল্লাহপুরে মালেকাবানু উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশে সকালে ২০-২৫টি ককটেল বিস্ফোরণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের শতাধিক গুলি ছুড়ে।

সকালে আবদুল্লাপুরে মালেকাবানু উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশে ২০-২৫টি ককটেল বিস্ফোরণ ঘটায় নির্বাচনবিরোধীরা।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের শতাধিক গুলি ছুড়ে। বেলা পৌনে ১১টার দিকে আবদুল্লাপুরে টঙ্গী ব্রিজের গোড়ায় চারটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বাসে চড়ে পালিয়ে যায় এক দুর্বৃত্ত। পুলিশ এ সময় ২০-৩০টির বেশি ফাঁকা গুলি ছুড়ে।

এ দিকে স্থগিত হওয়া ১৪৯ কেন্দ্রের ভোটগ্রহণ সম্পর্কে কোনো সিদ্ধান্ত জানাইনি নির্বাচন কমিশন।

(দ্য রিপোর্ট/এইচআর/এনডিএস/এমএআর/জেএম/এসএ/জানুয়ারি ০৫,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

ভোটের খবর এর সর্বশেষ খবর

ভোটের খবর - এর সব খবর