thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

অভিযোগ জালালের, সেলিমের নেই

২০১৪ জানুয়ারি ০৫ ১৭:১৫:১৩
অভিযোগ জালালের, সেলিমের নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ আসনের প্রায় প্রতিটি ভোটকেন্দ্রের সামনে ককটেল বিস্ফোরণ ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এবার এ সব বিস্ফোরণের ঘটনার দায় বিএনপি-জামায়াতকে নয়, দলের বিদ্রোহী প্রার্থী হাজী সেলিমের ওপর চাপালেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোস্তফা জালাল মহিউদ্দিন।

রবিবার সকাল থেকেই বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে চকবাজার শিশু হাসপাতাল পরিদর্শনে এসে সাংবাদিকদের সামনে এ সব অভিযোগ করেন মহিউদ্দিন। তবে এর দায় অস্বীকার করে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করলেন হাজী সেলিম।

মহিউদ্দিন জানান, বকশীবাজার মোড়ে ও আজমপুর মোড়ে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এগুলোর সঙ্গে বিদ্রোহী প্রার্থী হাজী সেলিম জড়িত।

এ বিষয়ে জানতে চাইলে হাজী সেলিম বলেন, ‘তিনি (মোস্তফা জালাল মহিউদ্দিন) অনেক বড় মাপের নেতা। তিনি আমার বিরুদ্ধে অভিযোগ করতে পারেন। কিন্তু এ বিষয়ে আমি কিছু বলব না। উনি কিছু করলেও আমি কিছু বলতে পারব না।’

এ দিকে ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও দুই প্রার্থীর সমর্থকদের উপস্থিতি বেশ লক্ষণীয়। সমর্থকরা নিজ নিজ প্রার্থীর প্রচারপত্র গলায় ঝুলিয়ে প্রার্থীদের পক্ষে ভোট চেয়েছেন। নিজেদের ভোটার বাড়ানোর চেষ্টা করেছেন। চকবাজার এলাকার সমর্থকরা দাবি করছেন হাতি মার্কায়ই জয় লাভ করবে। এ জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার বিরুদ্ধে অভিযোগ করছেন।

ভোট চলাকালে বেশকিছু স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সকাল থেকে চানখারপুলের মোড়ে দু’টি, ভিকারুন নিসা স্কুলের আজিমপুর শাখার সামনে দু’টি, আলিয়া মাদরাসায় দু’টি, আরমানিটোলা আনন্দময়ী স্কুলের সামনে একটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। আলিয়া মাদরাসার সামনে থেকে সেলিম সমর্থক এক যুবককে পুলিশ আটক করলেও পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে, লালবাগ রহমতউল্লাহ হাই স্কুল, নিমতলী রবাব কাটরা হাইস্কুল, আনোয়ারা স্কুল, বদরুন্নেসা কলেজ, আলিয়া মাদরাসা, ভিকারুন নিসা স্কুল, আজিমপুর গার্লস স্কুলসহ সবগুলো ভোটকেন্দ্র ছিল প্রায় ফাঁকা। কিছুক্ষণ পর পর দুই একজন ভোটার দেখা যায়। তবে এ সব ভোটকেন্দ্রের পোলিং এজেন্টরা প্রায় সব কেন্দ্রে ৩০ শতাংশ ভোট গ্রহণ হয়েছে বলে দাবি করেন।

তবে একটি অসমর্থিত সূত্র থেকে জানা গেছে, চকবাজার এলাকার ভোটকেন্দ্রগুলোতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে অধিক ভোট পড়েছে। চকবাজার এলাকার ভোটকেন্দ্রগুলোতে অন্যান্য জায়গার তুলনায় ভোটার সংখ্যা খানিকটা বেশি দেখা গেছে।

(দ্য রিপোর্ট/এইউএ/এনডিএস/এসএ/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ভোটের খবর এর সর্বশেষ খবর

ভোটের খবর - এর সব খবর