thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের নির্বাচন

২০১৪ জানুয়ারি ০৫ ১৭:১৫:১৪
বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের নির্বাচন

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশের দশম জাতীয় সংসদ নির্বাচনের খবর বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম গুরুত্বের সঙ্গে প্রচার করেছে। রবিবার সকাল ৮টা থেকে সারাদেশের ১৪৭টি আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ। শেষ হয়েছে বিকেল ৪টায়।

ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি) প্রধান খবর হিসেবে বাংলাদেশের ভোটগ্রহণের খবর প্রচার করেছে। ‘সহিংসতা ও বজর্নের মধ্য দিয়েও বাংলাদেশের নির্বাচন চলছে’ এই শিরোনামের ওই প্রতিবেদনটিতে বলা হয়েছে, নির্বাচনকে কেন্দ্র করে রবিবার সহিংসতায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, অনেক ভোটকেন্দ্রে আগুন দেওয়া হয়েছে। একশ’রও বেশি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সও ‘বাংলাদেশের নির্বাচনে বিরোধীদলের বর্জন ও সহিংসতা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে একশ’রও বেশি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ১৩০টিরও বেশি কেন্দ্রে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। সহিংসতার ভয়ে অনেক ভোটার ভোট দিতে যাচ্ছেন না। গ্রামাঞ্চলেই সবচেয়ে বেশি সহিংসতার ঘটনা ঘটছে।

কানাডাভিত্তিক সিবিসি নিউজেও বাংলাদেশের নির্বাচনের খবরটি ফলাও করে প্রচারিত হয়েছে। ‘সহিংসতা ও বর্জন বাংলাদেশের নির্বাচনকে ক্ষতিগ্রস্ত করছে’ এই শিরোনামের ওই প্রতিবেদনটিও ভোটকেন্দ্রে আগুন, কয়েকটি কেন্দ্রে নির্বাচন স্থগিত ও নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় কয়েকজন নিহত হওয়ার কথা বলা হয়েছে।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সিনহুয়া ‘বিরোধীদলের বর্জনের সত্ত্বেও শুরু হয়েছে বাংলাদেশের নির্বাচন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

এ ছাড়া ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া, দি ইন্ডিয়ান এক্সপ্রেস, ভারতের টেলিভিশন চ্যানেল এনডিটিভির অনলাইন ভার্সনে, কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার অনলাইনে, মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএ’র অনলাইন ভার্সন, পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন নিউজসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বেশ গুরুত্বের সাথেই প্রচার করা হয়েছে এ সংবাদটি।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/এসএ/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ভোটের খবর এর সর্বশেষ খবর

ভোটের খবর - এর সব খবর