thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

টাঙ্গাইলের তিনটি আসনের ভোট গ্রহণ শেষ

ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়নি কোথাও

২০১৪ জানুয়ারি ০৫ ১৭:৪৩:০৮
ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়নি কোথাও

টাঙ্গাইল সংবাদদাতা : দশম জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের ৮টি আসনের ৩টিতে ভোট গ্রহণ শেষ হয়েছে। আসন তিনটি হল- টাঙ্গাইল-৫ (সদর), টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) ও টাঙ্গাইল-০৬ (নাগরপুর-দেলদুয়ার) আসন।

সকাল ১০টা পর্যন্ত এ সব কেন্দ্রে ভোটারের উপস্থিতি লক্ষ করা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়লেও দীর্ঘ লাইন লক্ষ করা যায়নি।

দুপুরে টাঙ্গাইলের গোপালপুরে পালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৮ দলের নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। ফলে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় পুলিশ দুইজনকে গ্রেফতার করে। হামলার ঘটনায় অন্তত ১০ জন আহত হয়। এ নির্বাচনী এলাকায় শনিবার রাতে দু’টি কেন্দ্রের ব্যালট পেপার ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

টাঙ্গাইল-০৫ (আসনে) বেলা সাড়ে এগারোটার দিকে পৌর এলাকার বেড়াডোমায় শহীদ জাহাঙ্গীর স্মৃতি উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে একটি ককটেল উদ্ধার করে পুলিশ। পরিত্যক্ত অবস্থায় ককটেলটি বিদ্যালয়ের মাঠে পড়ে ছিল।

সকালে শহরের বিন্দুবাসিনী বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর আওয়ামী লীগের প্রার্থী সানোয়ার হোসেন অভিযোগ করেন, প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর লোকজন বেশ কিছু সংখ্যালঘু পরিবারকে কেন্দ্রে যেতে বাধা দেয়।

পাল্টা অভিযোগ করে স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকী বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দিয়েছে ক্ষমতাসীনরা।

টাঙ্গাইল-০৬ আসনে দেলদুয়ার উপজেলার মঙ্গলহোড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ৩ হাজার ২৫১ ভোটারের মধ্যে বেলা তিনটা ১০ মিনিট পর্যন্ত মাত্র ১২৮টি ভোট পড়ে।

একইচিত্র দেখা গেছে টাঙ্গাইল- ০৫ (সদর ) আসনের কাতুলি, হুগড়া, কাকুয়া ও মামুদনগর ইউনিয়নের ভোট কেন্দ্রগুলোতে।

টাঙ্গাইল- ০২ ( গোপালুপর-ভুয়াপুর) আসনে শনিবার রাতে দু’টি কেন্দ্রের ব্যালট পেপার ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। ভোট গ্রহণ চলাকালে গোপালপুর উপজেলার বিভিন্নস্থানে পরিস্থিতি উত্তপ্ত হয়। তিনটি আসনের মধ্যে এ আসনে ভোট গ্রহণ সবচেয়ে কম হবে বলে আশঙ্কা করেছেন সংশ্লিষ্টরা।

টাঙ্গাইল শহরের আদি টাঙ্গাইল উচ্চ বিদ্যালয় এবং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর দেড়টার দিকে গিয়ে দেখা যায়, ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল বাসার আনোয়ার জানান, দুপুর একটা পর্যন্ত এ কেন্দ্রে ২০ শতাংশেরও কম ভোট পড়েছে। এ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা দুই হাজার ৭শ’ ৭৯টি। এ অবস্থায় নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে সাধারণ ভোটাররা নানা সংশয় প্রকাশ করেছেন।

উল্লেখ্য, টাঙ্গাইলের মোট ৮টি আসনের মধ্যে পাঁচটি আসনে আওয়ামী লীগের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। ফলে তিনটি আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ ৩টি আসনে মোট ভোটার রয়েছে ৯ লাখ ৯৯ হাজার ২শ’ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৪৫৩ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৪ হাজার ৭৪৭ জন।

(দ্য রিপোর্ট/এআর/ডব্লিউএন/এসএ/জানুয়ারি ৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ভোটের খবর এর সর্বশেষ খবর

ভোটের খবর - এর সব খবর