thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

এমপিওভুক্তির দাবিতে রবিবার থেকে ক্লাস বর্জন

২০১৬ ফেব্রুয়ারি ১৩ ১৮:০৩:৩৮
এমপিওভুক্তির দাবিতে রবিবার থেকে ক্লাস বর্জন

দ্য রিপোর্ট প্রতিবেদক : এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে মঙ্গলবার থেকে ক্লাস বর্জন কর্মসূচি পালন করবেন।

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সৃষ্ট পদে নিয়োগপ্রাপ্ত নন-এমপিও বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদের সভাপতি প্রদীপ চন্দ্র রায় শনিবার দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘পনের হাজার শিক্ষক বৈধভাবে নিয়োগ পেয়েও পাঁচ বছর ধরে এমপিওভুক্ত হতে পারছি না। এতে বাধা হয়ে দাঁড়িয়েছে ২০১১ সালের ১৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের একটি পরিপত্র। ওই পরিপত্রে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা পরিশোধ করার কথা বলা হয়েছে। আমরা এ পরিপত্র বাতিল করে এমপিওভুক্তির দাবি জানিয়ে আসছি।’

তিনি বলেন, ‘দাবি পূরণে ১৩ ফেব্রুয়ারির মধ্যে সরকারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত না আসায় পূর্ব ঘোষণা অনুযায়ী রবিবার (১৪ ফেব্রুয়ারি) থেকে শিক্ষকরা ক্লাস বর্জন কর্মসূচি বর্জন করবেন। এরপরও কোনো উদ্যোগ নেওয়া না হলে ২২ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করা হবে।’

গত ৬ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদ জানায়, ১৩ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র বাতিল করে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তিতে উদ্যোগ নেওয়া না হলে ১৪ ফেব্রুয়ারি থেকে ক্লাস বর্জন কর্মসূচি শুরু হবে।

ক্লাস বর্জন কর্মসূচির কারণে সারাদেশে প্রায় সাড়ে ২৮ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক লাখ শিক্ষার্থীর লেখাপড়া বিঘ্নিত হতে পারে বলে ঐক্য পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/সা/ফেব্রুয়ারি ১৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর