thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল, আটক ৪

২০১৩ নভেম্বর ০৪ ১৭:৫৬:৪০
চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল, আটক ৪

চট্টগ্রাম সংবাদদাতা : ১৮ দলীয় জোটের ডাকা দ্বিতীয়বারের ৬০ ঘণ্টার হরতালের প্রথমদিন সোমবার ঢিলেঢালাভাবে চলছে। তবে সকালে নগরীতে জামায়াত-শিবিরের তাণ্ডব ও মিছিল দিয়ে হরতাল শুরু হয়।

গাড়ি ভাঙচুর ও পিকেটিংয়ের অপরাধে চারজনকে আটক করেছে পুলিশ। হরতালে নাশকতা এড়াতে ও নগরীর নিরাপত্তা জোরদার করতে নিরাপত্তাবাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার বনোজ কুমার মজুমদার বলেন, নগরীতে সহিংসতা মোকাবেলায় ও আইন-শৃঙ্খলা রক্ষায় শিল্প পুলিশ, রিজার্ভ ফোর্স ও এপিবিএনসহ বিজিবি টহল দিচ্ছে। তবে নগরীর বিভিন্ন স্থানে জামায়াত-শিবির ও বিএনপির মিছিল থেকে ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

এনায়েতবাজারে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা। সকাল ১১টার দিকে নগরীর বহদ্দারহাট থেকে তিনজন ও মুরাদপুর এলাকা থেকে একজনসহ গাড়ি ভাঙচুর ও পিকেটিংয়ের অপরাধে চারজনকে আটক করে পুলিশ। এছাড়া হরতালে শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা যায়, সোমবার সকাল ৭টার দিকে নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মেহেদীবাগ এলাকা থেকে একটা মিছিল বের হয়। জামায়াত-শিবির নগরীর বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিলসহ মেহেদীবাগ, বায়েজিত, চকবাজার, লাভলেইন, বন্দরটিলা ছাড়াও এনায়েতবাজারে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

নগরীর জিইসি মোড়, বাকলিয়া, ওয়াসা, আলমাস সিনেমার সামনে, কাজীর দেউড়ি, এনায়েতবাজার, চৌমুহনী, বন্দরটিলা ও নতুন ব্রিজ এলাকাসহ নগরীর গুরুত্বপূর্ণ স্পটে বিশেষ সতর্কতা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

বিভিন্ন এলাকায় গণপরিবহন চলাচল কম থাকলেও হালকা যান চলাচল স্বাভাবিক রয়েছে। রেল ও বিমান সময়সূচি অনুযায়ী ছেড়ে গেছে। অফিস আদালতের পাশাপাশি খুলছে দোকানপাটও। চট্টগ্রাম বন্দরে পণ্য ওঠা-নামা কার্যক্রম স্বাভাবিক থাকলেও ট্রাক চলাচল না থাকায় পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম বলেন, হরতালে এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় আছে যাতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যায়।

নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে শনিবার ১৮ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠকের পর সোমবার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর‌্যন্ত টানা ৬০ ঘণ্টা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। একই দাবিতে গত সপ্তাহেও ৬০ ঘণ্টার হরতাল কর্মসূচি দেয় জোট। সহিংসতায় অন্তত ১৪ জন নিহত হয়।

(দিরিপোর্ট২৪/বিডি/এপি/এমএআর/নভেম্বর ৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

হরতাল এর সর্বশেষ খবর

হরতাল - এর সব খবর